প্রধানমন্ত্রী শিক্ষার মান উন্নয়নে নিরলস কাজ করছেন : নাহিম রাজ্জাক (এমপি)

  • মো. ফারুক হোসেন, জেলা প্রতিনিধি শরীয়তপুর :
বর্তমান সরকারের মানননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা বিস্তারে ও শিক্ষার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বললেন শরীয়তপুর -৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক (এমপি)।
শনিবার বেলা ১১ টায় আব্দুর রাজ্জাক কলেজের এমপিও ভুক্ত হওয়া ও কলেজ  সভাপতির আগমন উপলক্ষে  কলেজ পরিদর্শন ও মতবিনিময়  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
তিনি বলেন, শিক্ষিত জাতিই পারে সমাজ ও সভ্যতাকে উন্নয়নের দিকে দ্রুত এগিয়ে নিতে। এই মূলমন্ত্র প্রধানমন্ত্রী মনে-প্রাণে ধারণ করেন এবং সেই লক্ষ্যেই তিনি কাজ করে যাচ্ছেন।
তিনি  শিক্ষার্থীদের উদ্দেশে বলেন,  শিক্ষকের জ্ঞানদানের অফুরন্ত ভাণ্ডার, যা আপনাকেই আগ্রহী ও মনযোগী হয়ে অর্জন করে নিতে হবে।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মো. মিজানুর রহমান সরদার কলেজ প্রতিষ্ঠিাতা প্রয়াত জাতীয় নেতা আলহাজ্ব আব্দুর রাজ্জাক সহ আরো যারা কলেজ প্রতিষ্ঠাকালিন থেকে এই পর্যন্ত অর্থ, সময় ও শ্রম দিয়ে অবদান রেখেছেন, তাদের প্রত্যেকের প্রতি শ্রদ্ধা এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বক্তারা বলেন, শিক্ষার মান উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এছাড়া শিক্ষকের পাশাপাশি অভিভাবকদের মধ্যে সচেতনতা গড়ে তুলতে হবে। এছাড়াও শিক্ষার মান উন্নয়নে যেসব বাধা রয়েছে তা কিভাবে উত্তরণ করে জেলার শিক্ষাকে মানসম্মত ও যুগোপযোগী করা যায় বক্তারা সে বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।
আব্দুর রাজ্জাক কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান সরদার এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মহিবুর রহমান বাবু চৌধুরী, ডাঃ আলী আহমদ সরদার, ভেদরগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মান্নান বেপারী, ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মান্নান হাওলাদার, সহসভাপতি আমীন উদ্দিন ঢালী, ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবুল হোসেন মোল্লা, ছয়গাও ইউনিয়নের চেয়ারম্যান লিটন মোল্লা, বুড়িরহাট বাজার কমিটির সভাপতি আতাউর রহমান পিন্টু মোল্লা, ছওগাও ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাজাহান সরদার, ডামুড্যা উপজেলা আওয়ামী যুবলীগের প্রচার সম্পাদক ফারুক আলমসহ ডামুড্যা ভেদরগঞ্জ ও শরীয়তপুর সদরের আওয়ামী লীগ, যুবলীগের বিভিন্ন নেতৃবৃন্দ।