পূর্বাঞ্চল রেলের আট কর্মকর্তাকে পদোন্নতি

জাহাঙ্গীর আলম ব্যুরো প্রধান চট্টগ্রাম: বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের আট কর্মকর্তাকে পদোন্নতি।

চট্টগ্রামে রেলমন্ত্রী পরিদর্শনে এসে দুজনকে ততক্ষণাত সাময়িক বরখাস্তের নির্দেশের আলোচনা সমালোচনা শেষ না হতেই সিনিয়র আট কর্মকর্তাকে পদোন্নতি ও বদলি করা হয়।

রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব সালমা পারভীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বেশকিছু বদলি আদেশ জারি করা হয়।

ঢাকা রেল ভবনে স্ট্যান্ডার্ড ও সংকেত বিভাগের পরিচালক হিসেবে কর্মরত আবু জাফর মিয়াকে দায়িত্ব দেওয়া হয়েছে রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলীর.উক্তপদে থাকা মো. সবুক্তগীণকে বদলি করা হলেও দায়িত্ব দেওয়া হয়নি। পশ্চিম অঞ্চলের অতিরিক্ত মহাব্যবস্থাপক অজয় কুমার পোদ্দারকে দেয়া হয়েছে বৈদ্যুতিক বিভাগের প্রধান প্রকৌশলীর (পূর্ব) দায়িত্বে।

বৈদ্যুতিক বিভাগের প্রধান প্রকৌশলী (পূর্ব) মো. হাবিবুর রহমানকে বদলি করা পূর্বাঞ্চলের অতিরিক্ত প্রধান বৈদ্যুতিক প্রকৌশলীর পদে। পশ্চিম অঞ্চলের অতিরিক্ত প্রধান মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে চট্টগ্রাম পাহাড়তলীর অতিরিক্ত প্রধান সরঞ্জাম নিয়ন্ত্রক (পূর্ব/ক্রয়) মো. ফরিদ আহমেদকে। সরঞ্জাম নিয়ন্ত্রক (পূর্ব) মো. বেলাল হোসেন সরকারকে বদলি করা হয়েছে ঢাকা রেল ভবনের অতিরিক্ত প্রধান পরিকল্পনা কর্মকর্তা হিসেবে।

অপরদিকে সিআরবি হাসপাতাল ইস্যুতে আলোচনায় আসা পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী (সেতু) মো. আহসান জাবিরকে বদলি করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতুর অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে। তার স্থলে পদায়ন করা হয়েছে রেল ভবনের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুস সালাম কে।