পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

আমার সময় ডেস্ক: পদ্মায় ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ভোর ৪টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ফলে বৃহস্পতিবার (৬ জানুয়ারি) পাটুরিয়া ঘাট এলাকায় আটকে পড়েছে যাত্রীবাহী বাস, ছোট গাড়ি ও সাধারণ পণ্যবাহী ট্রাকসহ কয়েকশ যানবাহন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের বাণিজ্য শাখার ব্যবস্থাপক মো. সালাম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার দিবাগত রাত ২টার পর থেকে ঘাট এলাকায় কুয়াশা বাড়তে থাকে। পরে আজ ভোর ৪টার দিকে নদীতে কুয়াশার মাত্রা বেড়ে গেলে ফেরি দিক-নির্দেশনামূলক বাতির আলো অস্পষ্ট হয়ে পড়ে। কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়লে মাঝ পদ্মায় যানবাহন ও যাত্রী নিয়ে চন্দ্রমল্লিকা, জাহাঙ্গীর, হাসনাহেনা ও শাহ-পরান নামের চারটি ফেরি মাঝ নদীতে নোঙর ফেলে।

তিনি আরও বলেন, ফেরি চলাচল বন্ধ থাকায় নৌপথের উভয় ফেরিঘাট এলাকায় অপেক্ষমাণ যানবাহনের সংখ্যা বাড়ছে। কুয়াশা কমে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে। এরপর সিরিয়াল অনুযায়ী অপেক্ষমাণ যানবাহনগুলোকে পারাপার করা হবে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছোট-বড় মিলে মোট ১৬টি ফেরির মধ্যে ১৫টি ফেরি নৌপথে যাত্রী ও যানবাহন পারাপারে যুক্ত আছে বলে জানান তিনি।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী বাস, ছোট গাড়ি ও সাধারণ পণ্যবাহী ট্রাকের চালক ও সহযোগীরা প্রচণ্ড শীতের মধ্যে চরম বিপাকে পড়েছে। বিশেষ করে বাসের নারী ও শিশু যাত্রীদের ভোগান্তি চরমে পৌঁছেছে।