পাকিস্তানি ক্রিকেটারের বিরুদ্ধে যৌন নির্যাতনের মামলা

নিজস্ব প্রতিবেদক: পাকিস্তানের লেগ স্পিনার ৩৫ বছর বয়সী ইয়াসির শাহর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ এনেছেন এক কিশোরী। তার বয়স মাত্র ১৪ বছর। ১৯ ডিসেম্বর ইসলামাবাদে পাকিস্তানের দণ্ডবিধি ২৯২ বি ও ২৯২ সি ধারায় মামলা হয়েছে। অভিযোগে ইয়াসির শাহর এক বন্ধু ফারহানের নামও আছে। ফারহান নিজেও ক্রিকেটার। ইয়াসির শাহ ঘটনাটি ধামাচাপা দেওয়ারও চেষ্টা করেছেন বলে অভিযোগ করেছেন সেই কিশোরী।

তিনি জানান, ইয়াসির শাহ ঘটনা ধামাচাপা দিতে সেই কিশোরীকে একটি ফ্ল্যাট এবং ১৮ বছর বয়স পর্যন্ত তার সব খরচ বহন করার প্রলোভন দেখিয়েছিলেন। তিনি রাজি না হওয়াতে তাকে হুমকিও দিয়েছেন এ ক্রিকেটার।

সেই কিশোরী বলেন, ‘ইয়াসির বলেছেন, তিনি খুবই প্রভাবশালী ব্যক্তি। উচ্চপদস্থ লোকদের সঙ্গে তার জানাশোনা আছে। সে ও ফারহান নাবালিকা মেয়েদের ধর্ষণ করে ভিডিও করে রাখে।’

কিশোরীর এক আত্মীয় জানান, তার সঙ্গেও ইয়াসির শাহ বাজে ব্যবহার করেছেন। ঘটনা জানার পর তিনি যোগযোগ করলে তাকেও হুমকি দেওয়া হয়।

এদিকে ইয়াসির শাহর বিরুদ্ধে এই অভিযোগে নড়চড়ে বেসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডে। ইয়াসির শাহ পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে আছেন। পিসিবি তদন্ত করে দেখছেন। তদন্ত শেষে তারা ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

পাকিস্তানের হয়ে ইয়াসির শাহ এখন পর্যন্ত ৪৬ টেস্ট, ২৫ ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।