“পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্যসেবা গ্রহণ করি; বাল্যবিয়ে এবং অনাকাক্সিক্ষত গর্ভধারণ রোধ করি”

ডেস্ক রিপোর্ট: আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সম্মানীত সচিব জনাব মোঃ আলী নূর। সচিব মহোদয় মহান বিজয় দিবস, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষ্যে হাসপাতালের সংযোজনকৃত ্য়ঁড়ঃ;কিড্ধসঢ়;স জোন্য়ঁড়ঃ; এবং স্কেনো ইউনিটের উদ্বোধন করেন। সভায় বিশেষ অতিধি এবং প্রধান আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন ড.সৈয়দ আনোয়ার হোসেন, বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক, বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস (বিইউপি)। আলোচনা সভাটিতে সভাপতিত্ব করেন- জনাব সাহান আরা বানু, এনডিসি ও মহাপরিচালক (গ্রেড-১), পরিবার পরিকল্পনা অধিদপ্তর। তাছারাও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জনাব মোঃ শাহাদাত হোসেন, আতিঃ সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, জনাব মোঃ হেমায়েৎ হুসেন পরিচালক প্রশাসন, পরিবার পরিকল্পনা অধিদপ্তর ও অতিঃ সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ।

তাছাড়া মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ এবং অধিদপ্তরের পরিচালক ও লাইন ডাইরেক্টর, উপপরিচালকসহ আমন্ত্রিত অন্যান্য ব্যক্তিবর্গ, উন্নয়ন সহযোগী, সংস্থার প্রতিনিধিগণ, গণমাধ্যম প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। আলোচনা অনুষ্ঠানে মহান বিজয় দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর জীবনী ও মহান স্বাধীনতার উপর আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, কর্মসুচির শুরুতে অনুষ্ঠানের সভাপতি জনাব সাহান আরা বানু, এনডিসি ও মহাপরিচালক (গ্রেড-১) এর নেতৃতে অধিদপ্তরের অন্যান্য কর্মকতা- কর্মচারিবৃন্দ পরিবার পরিকল্পনা অধিদপ্তরে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। অনুষ্ঠানটি সঠিকভাবে পরিচালনা ও আয়োজনের দায়িত্বে ছিলেন- জনাব আমির হোসেন, পরিচালক (আইইএম), পরিবার পরিকল্পনা অধিদপ্তর এবং ডাঃ মনিরুজ্জামান সিদ্দিকী, পরিচালক, মোহাম্মদপুর ফার্টিলিটি সার্ভিসেস এন্ড ট্রেনিং সেন্টার (এমএফএসটিসি), মোহাম্মদপুর।