পদ্মা সেতু উদ্বোধনে জাজিরা উপজেলা চত্বরে স্মারক বৃক্ষরোপণ

মো. ফারুক হোসেন, জেলা প্রতিনিধি শরীয়তপুর: বহুল প্রতিক্ষিত স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন কে স্বরণীয় করে রাখতে, জাজিরা উপজেলা প্রশাসনের গৃহীত কর্মসূচির অংশ হিসেবে, উপজেলা কৃষি অফিস কার্যালয়ের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে নানা রকম শোভাবর্ধক কৃত বৃক্ষ রোপণ করা হয়েছে।
২৫ জুন শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতু উদ্বোধনের পরপর ই জাজিরা উপজেলা চত্বরে পলাশ, জারুল, কৃষ্ণচূড়া, কদম সহ অন্যান্য বৃক্ষ রোপণ করে এই দিনটিকে স্মরণীয় করে রাখতেই এ আয়োজন।
স্মারক বৃক্ষ রোপণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোবারক আলী সিকদার, উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল হাসান সোহেল, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. জামাল হোসেন, জাজিরা পৌর মেয়র মো. ইদ্রিস মাদবর, সহকারী কমিশনার (ভূমি) উম্মে  হাবিবা ফারজানা, উপজেলা ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আঃ জব্বার আকন, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার মো. কেরামত আলী মোল্লা, বিভিন্ন ইউনিয়নের উপসহকারী কৃষি অফিসার সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ।
উপজেলা কৃষি অফিসার মো. জামাল হোসেন বলেন, পদ্মা সেতু আমাদের আবেগ ও অনূভুতির জায়গা। একই সাথে বাংলাদেশের এগিয়ে যাওয়ার প্রামাণ্য দলিল। তাই এই উদ্বোধনী দিনটিকে  স্মৃতিতে বেধে রাখতে আমাদের খুদ্র প্রচেষ্টা। পদ্মা সেতু  বাংলাদেশের অর্থনীতিকে যেভাবে সুভাসিত করবে, ঠিক এ লাগানো গাছ বড় হলে তেমনি প্রকৃতিকে শোভা দিবে।
উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল হাসান সোহেল বলেন, পদ্মা সেতু বাংলাদেশের  সাহসিকতা, আত্নমর্যাদা এবং গৌরবের প্রতিক। এই মাহেন্দ্রক্ষণ কে  স্বরণীয় করে রাখতে উপজেলা প্রশাসন থেকে ৭ দিন ব্যাপি কর্মসূচির একটি অংশ হল প্রকৃতির শোভাবর্ধক কৃত পলাশ, জারুল, কদম সহ অন্যান্য বৃক্ষ রোপণ।