পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শেষে ট্রলারডুবিতে বরিশালের ছাত্রলীগ নেতা নিখোঁজ

গাজী আরিফুর রহমান, বরিশাল ব্যুরো: পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শেষে ফেরার পথে বরিশালের ভোলা জেলার চরফ্যাশন উপজেলা ছাত্রলীগ নেতা আল আরাফি তামিম ট্রলারডুবিতে নিখোঁজ রয়েছেন।

এ ঘটনায় বিআইডব্লিউটিএর সহকারী পরিচালক শরিফুল ইসলাম, চরফ্যাশন উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সোহাগ ও চরফ্যাশন উপজেলার যুবলীগ নেতা আসাদুজ্জামান খান মামুন আহত হয়েছে। আহতরা শ্রীনগর ষোলগর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা গেছে, পদ্মা সেতুর উদ্বোধন শেষে দুপুর সাড়ে ১২টায় মাদারীপুর কাঁঠালিবাড়ি প্রধানমন্ত্রীর জনসভা শেষে জাজিরা-মাওয়া হয়ে ঢাকায় যাওয়ার পথে পদ্মা নদীতে আকস্মিকভাবে তাদের ট্রলার উল্টে যায়।

আহত আসাদুজ্জামান খান মামুন মুঠোফোনে জানান, তারা সকলেই চরফ্যাশন থেকে লঞ্চযোগে শনিবার পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন।

প্রধানমন্ত্রীর জনসভা শেষে জরুরি প্রয়োজনে ঢাকায় যাওয়ার জন্য জাজিরা থেকে মাওয়ার উদ্দেশে নদীপথে ট্রলার যোগে রওয়ানা হন।

নদীর মাঝপথে হঠাৎ উত্তাল ঢেউয়ের মধ্যে ট্রলারটি মুহূর্তের মধ্যে উল্টে যায়। তাৎক্ষণিক নদীতে টহলরত স্থানীয় নৌ-বাহিনীর সহায়তায় তিন জনকে নদী থেকে উদ্ধার করতে পারলেও সাঁতার না জানা ছাত্রলীগ নেতা তামিম উত্তাল স্রোতে নদীতে তলিয়ে যায়। এরপর থেকে সে এখনও নিখোঁজ রয়েছে।

তামিম চরফ্যাশন সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক।

নিখোঁজ তামিম চরফ্যাশন কলেজপাড়াস্থ পৌরসভা এলাকার ৪নং ওয়ার্ডের আনসারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. মজির উদ্দিনের একমাত্র ছেলে। তার নিখোঁজ সংবাদে তামিমের পরিবারে চলছে শোকের মাতম।

এ খবর জানার পর ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব মাদারীপুর কোস্টগার্ডকে অবহিত করার পর তারা এখনও পদ্মায় উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ তামিমকে এখনও উদ্ধার করা যায়নি।

শনিবার ২৫ জুন দুপুর ১২ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬.১৫ কিলোমিটার দৈর্ঘ্যের পদ্মা সেতুর উদ্বোধন করেন।

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে গতকাল শুক্রবার বিকালে চরফ্যাশনের বেতুয়া ও ঘোষেরহাট লঞ্চঘাট থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জাজিরায় প্রধানমন্ত্রীর জনসভায় অংশগ্রহণ করে। সমাবেশ শেষে ছাত্রলীগ নেতা তামিমসহ প্রায় ২০-২৫ জন ঢাকার উদ্দেশে রওয়ানা দিলে দুর্ঘটনার কবলে পড়েন তারা।