পঞ্চম বর্ষে পদার্পণ বাংলাদেশ বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তি লীগের

মো. রাকিব হাসান, স্টাফ রিপোর্টার: শিক্ষা প্রযুক্তি প্রগতি এই শ্লোগান কে বুকে ধারণ করে একঝাঁক তরুণ নেতৃত্বে রাজনীতির ময়দানে এগিয়ে চলছে বাংলাদেশ বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তি লীগ। দেখতে দেখতে চতুর্থ বছর শেষ করে এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে।

“গৌরবদীপ্ত পথচলা” এই স্লোগান নিয়ে বাংলাদেশ বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তি লীগের চতুর্থ বছর পূর্ণ করে পঞ্চম বর্ষে পদার্পণ করলো সংগঠনটি।

১৪ই জুন সংগঠনটির চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজধানীর পুরানো পল্টন, তোপখানা রোডে “ফেনী সমিতি ঢাকা সমিতি” মিলনায়তনে আলোচনা সভা ও পুনর্মিলনীর আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আশালতা বৈদ্য।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আক্তারুজ্জামান খোকা, উপদেষ্টা বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ, সংগঠন এর প্রথম উপদেষ্টা আব্দুল মুত্তালিব উজ্জ্বল, মোঃ সাদেক হোসেন, সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ কুয়েত শাখা, মাহাফুজুর রহমান মনজু, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং জেলা প্রশাসনের সাবেক প্রশাসক, মোঃ নূর হাকিম, সম্পাদক এবং প্রকাশক দৈনিক সকালের সময়, মোঃ আরুক মুন্সি, উপদেষ্টা বাংলাদেশ বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তি লীগ, সৈয়দ আইনুল হক, উপদেষ্টা বাংলাদেশ বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তি লীগ, কাজী আব্দুস সোবহান, আহবায়ক, বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ, ফরিদপুর জেলা, বঙ্গবন্ধু দুস্থ কল্যাণ সংস্থার সভাপতি এবং সেক্রেটারি যথাক্রমে মাহবুব হোসেন এবং রোকন উদ্দিন পাঠান।

সভাপতিত্ব করেন সংগঠন এর সভাপতি হাজী আজহারুল ইসলাম, সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রুবেল শিকদার।

আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি এম,এ,জব্বার, মোঃ এস,কে মুকুল, ফেরদৌসী খাতুন পাপিয়া, মামুনুজ্জামান মামুন, এম এ সালাম, আব্দুস ছাত্তার, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মাহবুবুল আলম, সাদেকুর রহমান, ডাঃ মাহফুজ আহমেদ, সাংগঠনিক সম্পাদক মোঃ জহির হোসেন, আরিফ ইসলাম, শেখ বাদল এবং কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ, জেলা, মহানগর, উপজেলা কমিটির নেতৃবৃন্দ সহ অনেকেই।

অধিকাংশের বক্তব্যে পদ্মা সেতুর উদ্বোধনের বিষয় উঠে আসে। উপস্থিত অতিথিরা বাংলাদেশ বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তি লীগ কে এগিয়ে নিতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ আশা করেন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার এবং আগামী জাতীয় নির্বাচনে অগ্রনি ভূমিকা পালনের মধ্যে দিয়ে পুনরায় নির্বাচিত করার জন্য সক্রিয় ভাবে কাজ করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হন।

অনুষ্ঠানে বাংলাদেশ বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তি লীগের সৌদি আরব শাখা কমিটি এবং নড়াইল জেলা শাখা কমিটির ঘোষণা করা হয়।

আলোচনা অনুষ্ঠান শেষে অনুষ্ঠান শেষে কেক কেটে বাংলাদেশ বঙ্গবন্ধু তথ্য প্রযুক্তি লীগের উত্তরোত্তর সাফল্য কামনা করেন আগত অতিথি বৃন্দ, উপদেষ্টা মহোদয়, সংগঠনের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। পরিশেষে দেশ,জাতি ও মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।