নড়াইল কিষাণ এ্যাকুমুলেটরস লিঃ কোম্পানির অনিয়মের বিরুদ্ধে শ্রমিক অসন্তোষের অভিযোগ

নড়াইল প্রতিনিধিঃ নড়াইল উজিরপুরে কিষাণ এ্যাকুমুলেটরস প্রাইভেট লিমিটেড কোম্পানির অনিয়ম কৃত শ্রমিক ছাটাই বকেয়া বেতন না দেওয়ায় শ্রমিক ও স্থানীয় এলাকাবাসী অসন্তোষ প্রকাশ করে অভিযোগ এনেছে জিম সাজে দুর রহমানের উপর।

১১ ডিসেম্বর শনিবার বিকাল ১১ টায় নড়াইল সদর পৌর এলাকার উজিরপুরে অবস্থিত ব্যাটারী কোম্পানি কিষাণ এ্যাকুমুলেটরস কোম্পানি,যার এমডি ইঞ্জিনিয়ার আবুল কালাম এর সরজমিনে গিয়ে দেখা যায় এসকল অনিয়ম দূর্নীতির চিত্র।

স্থানীয় ওই কোম্পানির শ্রমিক মোঃ রাজু চৌধুরী সাংবাদিক দের জানান, আমরা অনেকেই এই কোম্পানির শুরুতে কাজ করলেও এই পর্যন্ত কোন সুযোগ পাইনি। এমনকি প্রতিমাসের বেতন যথা সময়ে দেওয়ার কথা থাকলেও তা পাই পরের মাসের শেষ দিকে অর্থাৎ ২৭-২৮ তারিখের সময়। এ অবস্থায় কোন নোটিশ বা ঘোষণা ছাড়াই আমাদের অনেককেই বাদ দেওয়া হয়েছে।

কোম্পানির আর এক কর্মরত শ্রমিক মোঃ শোয়েব আশ্বাফ বলেন, নিয়ম কানুন ছাড়াই চলছে কোম্পানির কার্যক্রম। কোম্পানির জিএম সাজি দুর রহমানের ইচ্ছা খাম খেয়ালিপোনায় নিজ ক্ষমতা বলে যা খুশি তাই করছেন। যা শ্রমিক অসন্তুষ্টির কারন।

কোম্পানির আর এক কর্মরত শ্রমিক মোঃ আলাউদ্দিন, যিনি দীর্ঘদিন এই কোম্পানির কাজ করেছেন। গত ১০ ডিসেম্বর শুক্রবার ওই মিলের দূর্ঘটনায় ডান পা পুড়ে যায়, কোম্পানির জিএম কে বিসয়টি জানালে তিনি বলেন তোমার নিজ খরচে চিকিৎসা করাও,এর দায় কোম্পানি নিবে না।

এসব বিসয়ে কোম্পানির এ্যাকান্টেন সোহেল চক্রবর্তী ও কর্মকর্তা শানু,এবং স্টাফ শ্যামল এ-র কাছে জানতে চাইলে তারা বিসয়টা অশিকার করেন।