নৌকার মাঝি হয়ে আজিবন সেবক হতে চান মৌসুমি!

আফসার উদ্দিন আহমেদ,শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধি: নৌকার মাঝি হয়ে জনসেবা করতে আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনে গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউপি চেয়ারম্যান পদে লড়তে চান উপজেলা যুবমহিলা লীগের সভাপতি মৌসুমি সরকার। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরের দিকে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এমন প্রত্যাশার কথা জানান তিনি।
এসময় আওয়ামীলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সঙ্গে ছিলেন।  মৌসুমি সরকার বরমী ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের মৃত আব্দুল হামিদের কন্যা। তার ¯^ামীর নাম সবুজ মিয়া। এরআগে, উপজেলার ৬নং বরমী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ভোটারদের আস্থা অর্জনে লিফলেট বিতরণ ও দোয়া প্রার্থনা করেন তিনি । এসময় বরমী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে প্রায় সাড়ে তিনি শতাধিক নেতাকর্মী সাথে ছিল।

বৃহস্পতিবার সকাল থেকেই ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে আওয়ামিলীগের বিভিন্ন উন্নয়ন চিত্র সাধারণ জনগণের মাঝে তুলে ধরেন। পরে ইউনিয়নের বিভিন্ন অলিগলি, চায়ের স্টল, বাজার, শপিংমল, বিপনি বিতানসহ ফসলের মাঠে দিনমজুরদের সঙ্গে দোয়া সমর্থন চান। সকাল সাড়ে এগারোটা থেকে ঘন্টাব্যাপী বরমী বাজারে লিফলেট বিতরণ করে দোয়া ও সমর্থন চান। এরপর বরমী ইউনিয়ন বিভিন্ন ওয়ার্ড ঘুরে ঘুরে মতবিনিময় করে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প¶ে ভোট ও সমর্থন চান তিনি। নারী নেতৃত্ব পেলে সহজেই উন্নয়ন হবে জানিয়ে বরমী ইউনিয়নের ১নং ওয়ার্ডের ভোটার হাসিনা খাতুন বলেন, দেশের প্রধানমন্ত্রী নারী,স্পীকার নারী,সংসদে অনেক এমপিও নারী। কিন্তু এ ইউনিয়নে এখনও পর্যন্ত কোনো মহিলা চেয়ারম্যান পদে নির্বাচন করেনি। তাই আশা করছি জনসেবার পাশাপাশি নারীর অধিকার প্রতিষ্ঠায়ও মৌসুমি সরকার কাজ করবে। ৬নং ওয়ার্ডের ভোটার আহমদ আলী বলেন, জীবনে তো অনেক বছর পুরুষ চেয়ারম্যানকে ভোট দিয়েছি। নৌকা পেলে এবার মহিলা চেয়ারম্যানকে ভোট দেবো। ৯নং ওয়ার্ডের ভোটার ইমান আলী বলেন, নৌকা প্রতীক নিয়ে আসতে পারলে নারী হিসেবে ভালো করবে। তিনি একজন মহিলা হিসেবে চেয়ারম্যান পদে লড়ার যে সাহস দেখিয়েছেন নিঃসন্দেহে প্রশংসনীয়। নৌকা মনোনয়ন পেলে ভালো করবে বলেও জানান তিনি।

এ বিষয়ে নৌকা প্রত্যাশী ও চেয়ারম্যান প্রার্থী যুব মহিলা লীগের সভাপতি মৌসুমি সরকার বলেন, নারী নেতৃত্ব বিকাশে প্রধানমন্ত্রীর আদর্শ বুকে ধারণ করে জনগনের সেবা করতে চাই। তাই আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাঁকে নৌকা প্রতীক দিলে বরমীর উন্নয়নের ধারা অব্যাহত রাখার পাশাপাশিনৌকার মাঝি হয়ে সারাজীবন পাশে থাকবেন।

উল্লেখ্য, মৌসুমি সরকার ২০১৯ সালে গাজীপুর উপজেলা যুব মহিলা লীগের সভাপতি নির্বাচিত হন। তাঁর পাশাপাশি বরমী বাজার উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য ও বরমী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মাদক নির্মূল কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও দীর্ঘদিন ধরে দেশে মহামারী করোনা পরিস্থিতিতে তিনি নিজের সামর্থ্য অনুযায়ী নিন্ম আয়ের মানুষের পাশে ছিলেন।