নোবিপ্রবিতে হাল্ট প্রাইজের রেজিস্ট্রেশন শুরু ৮ ফেব্রুয়ারি

রাজু, নোবিপ্রবি প্রতিনিধিঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) উদ্যোক্তা বিষয়ক আন্তর্জাতিক প্রতিযোগিতা ‘হাল্ট প্রাইজ’ এর রেজিষ্ট্রেশন শুরু ৮ ফেব্রুয়ারি। আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিযোগিতার রেজিস্ট্রেশন করতে পারবে প্রতিযোগীরা।

নোবিপ্রবিতে চতুর্থবারের মত আয়োজিত হচ্ছে এই আন্তর্জাতিক প্রতিযোগিতা। ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্স এর উদ্যোগে আয়োজিত প্রতিযোগিতায় এবারের প্রতিপাদ্য বিষয় “গেটিং দ্য ওয়ার্ল্ড ব্যাক টু ওয়ার্ক”। প্রতিযোগিতায় প্রতিযোগীদের উদ্ভাবনী আইডিয়া খুজে বের করতে হবে যার মাধ্যমে ২০২৪ সালের মধ্যে সৃষ্টি করা যাবে দুই হাজার কর্মসংস্থান । এবছরের প।রতিযোগিতায় নির্দিষ্ট কোন বিষয় না থাকায় সকল ব্যাকগ্রাউন্ড এর শিক্ষার্থীদের জন্য এবারের প্রতিযোগিতাটি সহজ হবে। এতে খুব সহজেই উদ্ভাবনী পরামর্শ দিয়ে প্রতিযোগীতায় অংশ নিতে পারবে তারা।

হাল্ট প্রাইজে অংশ নেওয়ার জন্য ৩-৪ সদস্যবিশিষ্ট একটি টিম গঠন করতে হবে এবং প্রতি টিমকে প্রথম ধাপে নিজেদের আইডিয়া ১০০ শব্দের মধ্যে বর্ণনা করতে হবে।

নিজেদের আইডিয়ার উপর তৈরি করতে হবে একটি শর্ট ভিডিও (সর্বোচ্চ দুই মিনিট) এবং তা সাবমিশনের মাধ্যমে রেজিস্ট্রশন এর কাজ সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন করা টিমগুলো থেকে বিচারকরা পরবর্তী রাউন্ডের জন্য নির্বাচন করবেন।

হাল্ট প্রাইজ হলো শিক্ষার্থীদের নোবেল খ্যাত বিশ্বের সবচেয়ে বড় উদ্যোক্তা বিষয়ক প্রতিযোগিতা যা প্রতিবছর বিশ্বের শতাধিক দেশে আয়োজিত হয়ে থাকে।প্রতিযোগিতাটি জাতিসংঘ, ক্লিনটন ইনিশিয়েটিভস (আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন এর সংস্থা) ও হাল্ট ইন্টারন্যাশনাল বিজনেস স্কুল যৌথভাবে আয়োজন করে থাকে। এর মাধ্যমে প্রতিয়োগীরা সুযোগ পায় এক মিলিয়ন ডলার (প্রায় ০৮ কোটি টাকা) জিতে নেওয়ার।