নাসিবের প্রথম সভায় বক্তারা ক্ষুদ্র উদ্যোক্তার উন্নয়নে কাজ করছে নাসিব

নাসিব চট্টগ্রাম মহানগর কমিটির সভায় বক্তব্য রাখছেন সভাপতি এ এস এম আবদুল গফফার মিয়াজী।

ব্যুরো প্রধান চট্টগ্রাঃ ‘নতুন উদ্যোক্তাদের উন্নয়নে জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) কাজ করবে। ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যবসার উন্নয়নে পরামর্শ প্রদান থেকে শুরু করে কারিগরি সহায়তার ক্ষেত্রগুলো খুঁজে পেতে নাসিব কাজ করে আসছে। তারই আলোকে উদ্যাক্তাদের ট্রেনিংসহ সহায়তার কাজ করে যাবে চট্টগ্রাম কমিটি।’

আজ শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) চট্টগ্রাম মহানগর কমিটির প্রথম সভায় বক্তারা এমন মত দেন।

নাসিব চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি এ এস এম আবদুল গফফার মিয়াজীর সভাপতিত্বে নগরীর একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত প্রথম সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি একেএম মাহফুজুর রহমান, ইঞ্জিনিয়ার মো. সেলিম চৌধুরী, নার্গিস আক্তার, পরিচালকদের মধ্যে ফেরদৌস শিপন, মো. জাহাঙ্গীর আলম, মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর, মো. আবুল হোসাইন, মো. রাজন খান (রাজু), পূরবী দাশ, মো. ফখরুল ইসলাম, মো. আজিজুল হক বাবুল, আনিসুর রহমান, মোহাম্মদ মাহফুজুল হক, মো. জাহিদুল ইসলাম তানজির, সাকিল মাহমুদ, জেসমিন আক্তার জেসি, অজিফা খাতুন ভূইয়া প্রমুখ।

সভাপতির বক্তব্যে এ এস এম আবদুল গফ্ফার মিয়াজী বলেন, ক্ষুদ্র ব্যবসায়ীদের সংগঠন হিসাবে নাসিব অনেক পুরানো সংগঠন। ক্ষুদ্র উদ্যোক্তাদের স্বাবলম্বি করার জন্য নাসিব সহযোগিতামূলক নানা কাজ করে আসছে। চট্টগ্রামকে ক্ষুদ্র উদ্যোক্তা বান্ধব হিসাবে গড়ে তোলতে নবনির্বাচিত কমিটি কাজ করে যাবে। বর্তমান শেখ হাসিনা সরকার ভিশন ২০৪১ বাস্তবায়নে ৫০ লাখ যুব মহিলা ও যুবকদের প্রশিক্ষনের আওতায় আনার কাজ করছে। দীর্ঘদিন থেকে নাসিব উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে সরকারের সহযোগী হয়ে কাজ করে আসছে।