নারায়ণগঞ্জে  নারী বীর মুক্তিযোদ্ধাদের জাতীয় সম্মাননা প্রদান

মোঃ শফিকুল ইসলাম আরজু (নারায়নগঞ্জ প্রতিনিধি): স্বাধীনতা অর্জনে  মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের স্বীকৃতস্বরূপ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে নারায়নগঞ্জে ১৭ জন নারী বীর মুক্তিযোদ্ধাদের এই প্রথম জাতীয়ভাবে সন্মাননা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারী) সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে।

সম্মাননা পেলেন যারা তাঁরা হলেন – বীর মুক্তিযোদ্ধা ফরিদা আক্তার বেগম, জমিলা বেগম, নলিনী রঞ্জন কর, রোকেয়া সুলতানা, শিখা চক্রবর্তী, দিপা ইসলাম,পবিতা সিরাজ, মঞ্জস্রী নিয়োগী দাস গুপ্তা, আয়তন নেছা, আরতী ধর, মাসুদা সুলতানা, সুলতানা রাফিয়া, আনোয়ারা বেগম, মুক্তা বেগম, মিনারা বেগম, ফোরকান বেগম, মমতাজ বেগম।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে  সম্মাননা প্রদান করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।

এসময় জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, নারায়ণগঞ্জে দ্রুত একটি মুক্তিযোদ্ধা জাদুঘর বনাবো। এটা আমরা পরিকল্পনা করেছি। বন্দরের সমরক্ষেত্র জয়গা আছে সেই জাইগাটি বাছাই করেছি। আপনাদের ছবি বাধাঁই করে রাখতে পারি এবং যত মুক্তিযোদ্ধা আছে তাদের ছবি বাধাঁই  করার চেষ্টা করবো।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদুল ইসলাম,  সদর উপজেলার নির্বাহী অফিসার রিফাত ফেরদৌস, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কামিজা ইয়াসমিনসহ প্রমুখ।