নান্দাইলে প্রাণিসম্পদ প্রদর্শনীতে নানা অনিয়মের অভিযোগ

নান্দাইল ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইল উপজেলায়  ১৫ই মে রবিবার অনুষ্ঠিত হয়ে গেল প্রানিসম্পদ প্রদর্শনী ২০২২। সকাল এগারোটায় প্রাণিসম্পদ প্রদর্শনি  অনুষ্টানটি প্রধান অতিথি হিসেবে উদ্ভোধন করেন উপজেলা চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুর ।

নান্দাইল উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় আয়োজিত প্রাণি প্রদর্শনী নিয়ে অনেকেই বিভিন্ন অভিযোগ তোলেছেন। জানা যায়   শুরুতে ছিলো না  তেমন কোন প্রদর্শনী স্টলের উপস্থিতি বা দর্শনার্থীরও ।সংশ্লিষ্ট  প্রাণিসম্পদ কার্যালয় থেকে তালিকাভুক্ত অংশগ্রহণে আগ্রহী ব্যাক্তিদের  আগের দিন রাতে মোবাইল ফোনে কল করে সকাল সারে আটটার  থেকে প্রদর্শনিতে  উপস্থিত থাকার কথা বললেও যথা সময়ে  ৫ টি স্টল উপস্থিত হয় এবং বেলা এগারোটার দিকে ২০-২২টি স্টল উপস্থিত হয়।

প্রথম থেকে শেষ  পর্যন্ত থাকা প্রদর্শন কারী রাহুল মিয়া জানান,  আমি এর আগে ঈশ্বরগঞ্জ উপজেলায় প্রানি প্রদর্শনিতে আংশ গ্রহন করেছিলাম।সেখানে  সকালের নাস্তা সহ  দুপুরে খাবার পেয়েছিলাম। আর নান্দাইলের প্রদর্শনিতে দুপুরের খাবার পেয়েছি কিন্তু   সকালের নাস্তা পাইনি। আমি  ঈশ্বরগঞ্জে ২৭০০/- টাকা পুরস্কার পেয়েছিলাম।এখানে পেয়েছি  মাত্র ১২০০/- টাকা। স্টল মালিক মোঃ আসাদুল্লাহ আসাদ জানান, শুনেছিলাম সব চেয়ে সুন্দর প্রদর্শনকারী স্টলকে  প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্হান করা হবে, যাতায়াত খরচ দেওয়া হবে, কিন্তু শেষে এক হাজার টাকার একটা চেক আর সার্টিফিকেট পেলাম।

কিন্তু দুঃখের বিষয়  আমি প্রানিগুলো প্রদর্শনিতে নিয়ে  আসতে  আমার পনেরশত টাকা গাড়ি ভাড়া দিতে হয়েছে। আড়াই লাখ টাকার মেলায় এসে সুন্দর প্রদর্শনি করে ও  যাতায়াত খরচ মিলেনি।আমি এমন প্রদর্শনি আর দেখিনাই, দুইটা মুরগি নিয়ে  যা পেয়েছে আমি বিশ প্রজাতি নিয়ে তাই পেয়েছি।

এ বিষয় সম্পর্কে ডাঃআবু সাদাত মোঃসায়েম(অঃদাঃ)নান্দাইল প্রাণীসম্পদ অফিসারের কাছে জানতে চাইলে তিনি বলেন যাতায়াত খরচ সহ ত্রিশ জনের পুরস্কারে ব্যবস্হা করেছি এবং টাকাটা সবার মাঝে ভাগ করে দিয়েছি। তাই টাকার সংখ্যা কমে আসছে আর যারা স্টল নিয়ে আসে নাই তাদের দেওয়া হয় নাই। আর যাতায়াতের টাকা এল এস পি মনিরের কাছে দিয়েছি। তিনি দিয়ে দিবেন। তিনি তার স্ত্রীর ডেলিভারি জন্য  ময়মনসিংহ মেডিকেল আছেন এসে পরে দিয়ে দিবেন।