নাটোরে বেড়েছে করোনা পরীক্ষা-কমেছে শনাক্তের হার

রিয়াজুল ইসলাম রিয়াজ, নাটোর প্রতিনিধি: নাটোরে আজ করোনা পরীক্ষা বেড়েছে। গতকাল ২৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এসময় ২৮৮ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ১০৪ জন। পরীক্ষা বিবেচনায় সংক্রমণের হার ৩৬.১১। গতকাল যা ছিল ৩৬.৪২ শতাংশ। শনাক্ত জেলায় গতকালের ন্যায় প্রায় একই রয়েছে। আজ ৩ ফেব্রæয়ারি বৃহস্পতিবার ২৮৮জনের নমুনা পরীক্ষা করে মোট শনাক্ত হয়েছে ১০৪ জন। সিভিল সার্জন অফিস সূত্রে পাওয়া এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

সিংড়ায় যথারীতি ১৯ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েঢছে ১০ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৫২.৬৩ শতাংশ। নাটোর সদরের ৯৬ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ৩৩ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৪.৩৭ শতাংশ। এই ফলাফল জেলা থেকে সংগৃহীত নমুনা আরটিপিসিআর, জিন এক্সপার্ট এবং র‌্যাপিড এন্টিজেন্ট টেস্টের মাধ্যমে প্রাপ্ত। করোনা পজিটিভ এর অধিকাংশ নাটোর সদর উপজেলার। এছাড়াও কম বেশী সকল উপজেলাতেই করোনা সংক্রমণের ধারা অব্যাহত রয়েছে। জেলায় এ পর্যন্ত ৩৪১৫০ জনের নমুনা পরীক্ষা করে মোট শনাক্ত হয়েছে ৯২৪৬ জন। নাটোর আধুনিক সদর হাসপাতালে বিশেষায়িত আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রোগীর সংখ্যা ১২ জন। তবে তাদের অবস্থা স্থিতিশীল বলে জানান হাসপাতালের সহকারী পরিচালক ডাক্তার পরিতোষ রায়।

তিনি আরো জানান, জনগণ পরীক্ষা করাতেই আসছেন না। পরীক্ষা করালে এই সংখ্যা আরো অনেক বেশি বৃদ্ধি পাবে বলে মনে হয়। মানুষের উদাসীনতা এই সংক্রমণের ঊর্ধ্বমুখী হার বলে মনে করছেন সংশ্লিষ্ট মহল।