নাটোরে তিন দিন ব্যাপী গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল উদ্বোধন

রিয়াজুল ইসলাম রিয়াজ, নাটোর প্রতিনিধিঃ নাটোরে তিন দিন ব্যাপী গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল শুরু হয়েছে। রবিবার সকালে জাতীয় সংগীত ও প্রদীপ প্রজ্জলন করে ফেস্টিভ্যালের উদ্বোধন করা হয়। শহরের আলাইপুরস্থ অনিমা চৌধুরী অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার অনলাইনে সংযুক্ত হয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনিমা চৌধুরী অডিটোরিয়ামে আজ থেকে ২৮ ডিসেম্বর তিন দিনের প্রতিদিন দুপুর ১২টা থেকে পৌনে তিনটা পর্যন্ত চলচ্চিত্রের প্রথম প্রদর্শনী, বিকেল সাড়ে তিনটা থেকে পৌনে ছয়টা পর্যন্ত দ্বিতীয় প্রদর্শনী এবং সন্ধ্যা ছয়টা থেকে রাত আটটা পর্যন্ত তৃতীয় প্রদর্শনী চলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নাটোর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম শিমুল, অনুষ্ঠানের সভাপতি শিক্ষাবিদ অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, শিক্ষাবিদ সুবিধ মৈত্র অলোক, উৎসবের সমন্বয়ক সিদ্দিক ইবনে ওয়াহিদ , উৎসব পরিচালক জিসান মাহাদী। অনুষ্ঠানে ভার্চুয়ালী বক্তব্য বলেন, মেধা থাকলে যে কোন মাধ্যমে এর প্রকাশ ঘটবেই।

হাতের মোবাইল ফোনের মাধ্যমে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতাগণ এর অনন্য উদাহরণ। এই উৎসব আয়োজনের মধ্য দিয়ে ঐতিহ্যের শহর নাটোর তার প্রাণ ফিরে পাবে বলে আশা প্রকাশ করেন। উৎসবে ৩১টি দেশের ৭১টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে। সিনেমা বাংলাদেশ এই উৎসবের আয়োজন করেছে।

নাটোরের সিংড়া উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু