নাঃগঞ্জে উন্নত বাংলাদেশ বির্নিমাণে উৎপাদনশীলতা গুরুত্ব শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত 

  • মোঃশফিকুল ইসলাম আরজু, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি
ন্যাশনাল প্রোডাকটিভ অর্গানাইজেশন (এনপিও) এর আয়োজনে জনবলের সক্ষমতা বৃদ্ধি এবং দেশ ব্যাপী উৎপাদনশীলতা বিষয় অবহিতকরণ শীর্ষক “প্রকল্পের আওতায় উন্নত বাংলাদেশ বির্নিমাণে উৎপাদনশীলতা গুরুত্ব শীর্ষক” সেমিনার অনুষ্ঠিত হয় নারায়নগঞ্জ শহরের বঙ্গবন্ধু রোড জেলা প্রেসক্লাব এর ৩য় তলা সিনামুন রেষ্টুরেন্টে।
২৪ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১১ টায় এ সভা অনুষ্ঠিত হয় । অনুষ্ঠানটির আয়োজনে ছিলেন ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন(এনপিও),শিল্প মন্ত্রণালয় ও জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিক)।
নাসিব নারায়ণগঞ্জ জেলা শাখা’র আহ্বায়ক মোঃ জাকির হোসেন এর সভাপতিত্বে
শুভেচ্ছা বক্তব্য রাখেন মিজানুর রহমান, সত্ত্বাধীকারী সাগর নিট ওয়্যার। মুল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্প পরিচালক ও উর্ধতন গবেষণা কর্মকর্তা, এনপিও,পিল্প মন্ত্রণালয় এর মোঃ আরিফুজ্জামান।
উক্ত আয়োজনে ভার্চুয়ালের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন   মহাপরিচালক (অতিরিক্ত সচিব), এনপিও,শিল্প মন্ত্রানালয় এর মুহম্মদ মেসবাহুল আলম।
সেমিনারে বক্তরা তাদের বক্তব্যে  বলেন আমাদের দেশকে মধ্যম আয়ের দেশ হতে উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে পরিকল্পনা গ্রহণ করেছেন তার বাস্তবায়নে আমরা ২০৪১ সালে একটি সমৃদ্ধ উন্নয়নশীল দেশ গড়তে সক্ষম হবো। মাননীয় প্রধানমন্ত্রীর এ পরিকল্পনা সফল করতে আমাদের সবাইকে কাজ  করতে হবে। উৎপাদন ও উৎপাদনশীলতায় আমাদের প্রতিটি ব্যক্তিকে গুরুত্ব দিতে হবে। কাজের প্রতি মনোযোগী হতে হবে এবং খরচ কমাতে হবে। উন্নত দেশ হলে আমাদের মাথাপিছু আয় দাঁড়াবে ১২.৫০০ মার্কিন ডলার।
এ সময়  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহঃমহা ব্যবস্হাপক,বিসিক জেলা কার্যালয়, নারায়ণগঞ্জ এর আশিকুর রহমান ।
আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সহ সভাপতি, বাংলাদেশ নিটিং ওনার্স এসোসিয়েশন এর রকিবুল হাসান রাকিব, ও সাধারণ সম্পাদক, নারায়ণগঞ্জ কারোগেটেড,কার্টুন এন্ড গার্মেন্টস এক্সোসরিজ ম্যানুফেকচারার ওনার্স এসোসিয়েশন এর খন্দকার ইসহাক ও বিকেএমইএর আবুর বাশার।
অনুষ্ঠানের সঞ্চালনা করেন নির্মল রায়,পরিচালক বিকেওএ,নারায়ণগঞ্জ।
উক্ত অনুষ্ঠানে বিভিন্ন ব্যবসায়ী,সংগঠনের  প্রতিনিধি ও উদ্যোক্তাগন  উপস্থিত ছিলেন।