নওগাঁর আত্রাইয়ে মহান বিজয় দিবস উদযাপন

আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ বৃহস্পতিবার নওগাঁর আত্রাইয়ে যথাযোগ্য মর্যদায় ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে মুজিববর্ষ ও বিজয়ের সুবর্ণজয়ন্তীতে মহান বিজয় দিবস পালিত হয়েছে।

এ দিনে প্রভাতে উপজেলা প্রশাসনের উদ্যোগে 50 বার তোপধ্বনী,সূর্য্যদয়ের সাথে সাথে সকল সরকারী ও বে-সরকারী ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা উপজেলা প্রশাসন,পুলিশ প্রশাসন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ,উপজেলা প্রেস ক্লাবসহ সকল সরকারী অফিস,বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন,রাজনৈতিক সংগঠন,জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে। সকাল নয় টায় আত্রাই উপজেলা পরিষদ মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোল ও বিভিন্ন সংগঠনের, স্কুল,কলেজ, কিস্ডারগাটেন স্কুলের শিক্ষার্থীদের কুচকাওয়াজে সালাম গ্রহন করেন,আত্রাই- রাণীনগ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন হেলাল, উপজেলা চেয়াম্যান আলহাজ্ব মোঃ এবাদুর রহমান,উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম ও আত্রাই থানা অফিসার ইনর্চাজ(ওসি) আবুল কালাম আজাদ।

এরপর দুপুর বারো টায় আত্রাই উপজেলা পরিসদ সভাকক্ষে বীর মুক্তিযোদ্ধা,যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাগনের সমাবেশ ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম।সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আত্রাই- রাণীনগ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন হেলাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ এবাদুর রহমান, আত্রাই থানা অফিসার ইনর্চাজ(ওসি) আবুল কালাম আজাদ সাবেক ডেপুটি কমান্ডর বীর মুক্তি যোদ্ধা মোঃ ওহিদুর রহমার,আত্রাই উপজেলা মুক্তি যোদ্ধা কমন্ডার আকতারুজ্জামান আকতার, উপজেলা আওয়ামী লীগ সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,জাতির জনক সহ শহীদদের প্রতিকৃতিতে পুস্পস্তোবক অর্পণ এবং তাঁদের আত্নার শান্তি কামরা করা হয়।

এ ছাড়া বিকাল ৪ঃ৩০ মিঃ সময় জাতীয় কর্মসূচির আলোকে আত্রাই উপজেলার বীর মুক্তিযোদ্ধা,সকলসরকারি/বে-সরকারি অফিসার/কর্মচারী,শিক্ষক,ছাত্র/ছাত্রী,রাজনৈতিক নেতৃবৃন্দ,আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যগন,সকল সামাজিক,সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সদস্যগন,ক্ষুদ্র-নৃগোষ্ঠী,নারী-পুরুষ,কৃষক-শ্রমিকসহ সকল শ্রেনী/পেশাদার মানুষ মাননীয় প্রধানমন্ত্রীর সাথে শপথ পাঠ করেন। সন্ধ্যায় উপজেলা প্রশাসনের উদ্যেগে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।