ধামরাইয়ে চলতি সিএনজির উপর গাছ পরে নিহত ১, আহত ৬ 

মোঃ আব্দুল আহাদ বাবু, ধামরাই (ঢাকা) প্রতিনিধিঃ ঢাকার ধামরাইয়ের একটি আঞ্চলিক সড়কের গাছ কাটার সময় চলতি সিএনজি উপর গাছ পরে বৃষ্টি রানী ঘুষ (১৬) নামের একজন নিহত হয়েছে। এঘটনায় সিএনজির চালকসহ আরো ৬ জন আহত হয়েছেন।
সোমবার (২৭ ডিসেম্বর) দুপুরের দিকে উপজেলার সানোড়া ইউনিয়নের কালামপুর- সাটুরিয়া আঞ্চলিক সড়কের বাটুলিয়া ব্রিজ এর পাশে এই দূর্ঘটনা ঘটে।
নিহত বৃষ্টি রানী ঘুষ মানিকগঞ্জ জেলার মানিকগঞ্জ উপজেলার কাটিগ্রাম এলাকার নিরঞ্জন ঘুষ এর মেয়ে। আহতদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। তবে তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কা জনক বলে জানিয়েছেন স্থানীয়রা।
স্থানীয়রা জানান, কালামপুর- সাটুরিয়া আঞ্চলিক সড়কের গাছ কাটার ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজনের অসতর্কতার কারণে এই দূর্ঘটনা ঘটেছে। যদি সতর্কতার সঙ্গে এই গাছ কাটা হতো তা হলে হয়ত এই ভাবে  একজনকে জীবন দিতে হতো না। তারা রাস্তায় গাছ কাটতেছে তিন্তু কোন নিয়মকানুন নাই। ঝুঁকি নিয়েই পথচারীসহ বিভিন্ন যানবাহনও চলছিলো।
ফারুক হোসেন নামের এক পথচারী জানান, গাছ কাটার ঠিকাদাররা তাদের ইচ্ছামতো লোকজনের কোন নিরাপত্তার কথা না ভেবেই গাছ কাটছিলো। আমি একাধিকবার এই রাস্তা দিয়ে চলাচল করেছি আজকে। গাছে শুধু একটা রশি বাঁধা ছিলো। রাস্তায় পথচারী ও যানবাহনের নিরাপত্তার জন্য কিছুই করে নাই তারা।
তিনি আরো বলেন, একদিক দিয়ে তারা গাছ কাটতেছিলো অন্য দিকে সেই গাছের নিচ দিয়েই অবাধে যানবাহন চলাচল করতেছিলো। সচেতনতার কারণেই এই দূর্ঘটনা ঘটেছে। দূর্ঘটনায় গুরুতর আহত দুইজনকে কালামপুর পপুলার হাসপাতালে নেয়া হয়েছে। তাদের অবস্থা আশঙ্কা জনক।
ঘটনার সত্যতা নিশ্চিত করে ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) সজীব হোসেন জানান, ঘটনার খবর পাওয়ার পরই ঘটনা স্থলে এসে মরদেহ উদ্ধার করা হয়েছে। এঘটনার বিস্তারিত এখনো পাওয়া যায়নি। দূর্ঘটনার সরঞ্জাম নিয়ে একটু ব্যস্ত আছি। আরো পরে হয়ত বিস্তারিত জানাতে পারবো।