দোহার  ও নবাবগঞ্জ উপজেলায় প্রাণীসম্পদ প্রদর্শনী  অনুষ্ঠিত

মাকসুমুল মুকিম, দোহার- নবাবগঞ্জ (ঢাকা): ঢাকার দোহার ও নবাবগন্জ উপজেলায়   উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের আয়োজনে প্রাণীসম্পদ প্রদর্শনী ২০২২ অনুষ্ঠিত  হয়েছে। ১৬ ফেব্রয়ার (বুধবার) সকালে দোহার  উপজেলার জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে  এবং নবাবগন্জের

সরকারি দোহার নবাবগঞ্জ বিশ্ববিদ্যালয় মাঠে ৫০টি স্টলে এ প্রদর্শনীর  আয়োজন করা হয়। উপজেলার বিভিন্ন স্থান থেকে আসাখামারিরা এই প্রদর্শনীতে অংশগ্রহণ করেন।

প্রদর্শনীতে বিভিন্ন স্টলে খামারের বিভিন্ন প্রজাতির গরু, ঘোড়া, ছাগল, ভেড়া, হাঁস, মুরগি, কবুতর, পোষা পাখি প্রদর্শন করেন। উপজেলার বিভিন্ন স্থান থেকে দর্শনার্থীরা স্টল ঘুরে প্রাণী সম্পদ সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করেতে দেখা যায়।

দোহার উপজেলায়  প্রাণীসম্পদ প্রদর্শনীতে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা  পরিষদ চেয়ারম্যান মো. আলমগীর হোসেন।

নবাবগঞ্জে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভুমি মোঃ ফজলে রাব্বী(বাপ্পি),দোহার পৌরসভার প্রকৌশলী মশিউর রহমান, সমবায় কর্মকর্তা মোঃ আলাউদ্দিন, নির্বাচন কর্মকর্তা মোঃ রেজাউল ইসলাম, মৎস্য কর্মকর্তা লুৎফুন্নাহার, ভেটেরেনারী সার্জন ডাঃ মোঃ শামীম হোসেন, জয়পাড়া হাসপাতাল ও হাইস্কুল মার্কেট ব্যবসায়ি সমিতির সাধারন সম্পাদক নুরু মোল্লা, নবাবগন্জে আরো  উপস্থিত ছিলেন

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইঞ্জি. আরিফুর রহমান শিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার।

উপজেলা প্রাণী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. আফরোজা সুলতানার সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাহিদুজ্জামান, নবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও কলাকোপা ইউপি চেয়ারম্যান মো. ইব্রাহীম খলিল, যন্ত্রাইল ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান তুহিন, উপজেলা ডেইরী ফার্ম সমিতির সভাপতি মায়া রানী বাউল প্রমুখ।

অনুষ্ঠানে ৩টি ক্যাটাগরিতে মোট ৯জন খামারীকে পুরস্কৃত করা হয়। পরে অতিথিসহ দর্শনার্থীরা মেলার স্টল ঘুরে দেখেন।