দোহার উপজেলায়  মহান বিজয় দিবস পালিত

মাকসুমুল মুকিম, দোহার- নবাবগঞ্জ  (ঢাকা):  ঢাকার দোহার উপজেলায় নানা আয়োজনে মহান বিজয় দিবস ২০২১ ও স্বাধীনতার  সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে। ১৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) দোহার উপজেলা প্রশাসনের আয়োজনে এ দিবসটি উদযাপন করা হয়।
সূর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। পরে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও মালিকানা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
সকাল সাতটার দিকে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের ও মুক্তিযুদ্ধের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে উপজেলার বঙ্গবন্ধু মুর‍্যালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংঘঠন, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগেসহ সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। এসময় মানুষের ঢল নামে উপজেলা চত্বরে। এছাড়া বীর মুক্তিযোদ্ধাদের সমম্বয়ে একটি শোভাযাত্রাবের করা হয়।
পরে জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা চত্বরে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগণের সংবর্ধনা ও আলোচনা, স্বেচ্ছায় রক্তদান, ফ্রি রক্তের গ্রুপ নির্নয় করা হয়।
এছাড়া এতিমখানা, হাসপাতালসহ বিভিন্ন স্থানে খাবার পরিবেশনসহ জাতির অগ্রগতি, শান্তি, সমৃদ্ধি ও সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। এছাড়া প্রধানমন্ত্রী কর্তৃক বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষের শপথ পাঠসহ প্রীতি ফুটবল, ভলিবল প্রতিযোগীতা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও মঞ্চ নাটকের আয়োজন করা হয়।
মহান বিজয় দিবস সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আলমগীর হোসেন।
অনুষ্ঠানের আয়োজন করেছেন দোহার উপজেলা উপজেলা প্রশাসন।
অনুষ্ঠানটি পূর্নতায় ভরিয়ে তোলেন সাবেক বিচারপতি ও ভূমি নিবন্ধন অধিদপ্তরের মহাপরিচালক খান মো.আব্দুল মান্নান, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফজলুল হক, মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রজ্জব আলী মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বাবুল, সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোল্লা মোহাম্মদ বেলাল, বীর মুক্তিযোদ্ধা এ এইচ এম মহিউদ্দিন, উপজেলা  আওয়ামী লীগের বিল্পবী সাধারণ- সম্পাদক আলী আহসান খোকন শিকদার, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. ফজলে রাব্বি, দোহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তফা কামাল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সুজাহার বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা ইসলাম বিথীসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মী।