দোহারে  বিধান এন্টারপ্রাইজ মোবাইল  দোকানে চুরি

মাকসুমুল মুকিম, দোহার-নবাবগঞ্জ  (ঢাকা): ঢাকার দোহার উপজেলার জয়পাড়া পূর্ব বাজারে অভিনব কায়দা দ্বিতীয়বারের মত বিধান এন্টারপ্রাইজ টেলিকমে চুরির ঘটনা ঘটেছে। এর আগে ২২ সেপ্টেম্বর অথৈই টেলিকমে একইভাবে চুরির ঘটনা ঘটে। গতশনিবার  রাতে প্রতিদিনের মত দোকান বন্ধ করে চলে যাওয়ার পর কোনো এক সময় এই চুরির ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন দোকান মালিক রহিম বেপারী।

জানা যায়, প্রতিদিনের মতোই গতকাল শনিবার রাত ৯টায় দোকান বন্ধ করে বাড়ি চলে যান রহিম বেপারী। পরদিন রোববার সকালে এসে দোকানে নতুন তালা ঝোলানো দেখতে পান তিনি। পরে তিনি বিষয়টি পুলিশকে জানান। পুলিশ এসে তালা ভেঙে চুরির আলামত দেখতে পান তারা।

ভুক্তভোগী রহিম বেপারী বলেন, এ ঘটনায় তাঁর প্রায় ২০ থেকে ২৮ লাখ টাকার মালামাল খোয়া গেছে। তিনি জানান, দোকানে কোনো সিসিটিভি ক্যামেরা ছিলোনা। চোর মার্কেটের মেইনগেট দিয়ে না ঢুকে মার্কেটের উপর দিয়ে এসে দোকানের সাটারের তালা ভেঙে ১৮৮ টি টাস মোবাইলসহ অন্যান্য মোবাইল ও বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে সাটারে নতুন তালা ঝুলিয়ে চলে যায়।

জয়পাড়া বাজার সমিতির সাধারণ সম্পাদক জুলহাস উদ্দিন বলেন, ‘আমাকে সকাল ৯ টার পর খবর দিলে আমি দ্রুত গঠনাস্থলে চলে যাই। অভিনব কায়দায় দ্বিতীয়বারের মত চুরির ঘটনার বিষয়টি প্রশ্ন করলে তিনি জানান, আমি বাজারের ব্যবসায়ীদের দোকানের বাহিরে লাইট দিতে বলছিলাম, তারা সেটা করেনি।

তিনি আরও জানান, আমি জানতে পেরেছি গতকাল রাতে পাপেল মার্কেটের ছাদের গেট খোলা ছিল। সেই জন্যই চোর সেই স্থান দিয়ে ঢুকতে পেরেছে। মার্কেটের পিছন দিকে ঘন জঙ্গল থাকায় সেই সুযোগটাই হয়তো চোরে ব্যবহার করেছে।

দোহার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম কামরুজ্জামান বলেন, এ বিষয়ে দোহার থানায় এখনো  কোনো অভিযোগ করা হয়নি। তবে আমরা জানারপর ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযোগের বিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।