দোহারে বিজয় দিবসে বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলীকে সংবর্ধনা ও আলোচনা সভা

মাকসুমুল মুকিম, দোহার-নবাবগঞ্জ (ঢাকা): ঢাকার দোহার উপজেলার মাহমুদপুর ইউনিয়নে মহান বিজয় দিবস উপলক্ষে ইউনিয়নবাসীর পক্ষ থেকে মাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আইয়ুব আলীকে সংবর্ধনা দেয়া হয়ছে। সংবর্ধনা শেষে বিজয় দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করা হয়।

গত  বৃহস্পতিবার বিকেলে মাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডে চর হোসেনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এবং ৯নং ওয়ার্ডের মাহমুদপুর গ্রামে এই সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মাওলানা আব্দুর রশিদের কোরআন তিলাওয়াত ও দোয়ার মাধ্যমে সংবর্ধনা অনুষ্ঠান শুরু করা হয়।

সংবর্ধনা ও আলোচনা সভায় উপস্থিত বক্তারা বীর মুক্তিযোদ্ধাদের জাতীর সূর্য সন্তান আখ্যায়িত করে বলেন, বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে বীর মুক্তিযোদ্ধারা এদেশকে স্বাধীন করতে যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলো। ৭১ এর স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহীদের রক্ত ও ২ লাখ মা বোনের সম্ভ্রমের বিনিময় আমরা আজকের বাংলাদেশ পেয়েছি। আজকের এই দিনে আমরা আরো আনন্দিত যে আজ মহান বিজয় দিবসে আমরা আমাদের এলাকার জাতীর একজন শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা মোঃ আইয়ুব আলী কে সংবর্ধনা দিতে পারছি। তাদের মতো বীর মুক্তিযোদ্ধাদের সাহসীকতার জন্যই আমরা আজ স্বাধীন দেশে বসবাস করতে পারছি।

এসময় বক্তারা আরো বলেন, বীর মুক্তিযোদ্ধা আইয়ুবব আলী নেতা মাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের  সাবেক সভাপতি। তিনি আওয়ামীলীগের একজন ত্যাগি নেতা। বিএনপি জোট সরকারের আমলে অনেক নির্যাতনের শিকার হয়েও তিনি কখনো বঙ্গবন্ধুর আদর্শের বাইরে যায়নি। শত নির্যাতনের পরেও আজ  পর্যন্ত জাতীর পিতা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে আওয়ামীলীগের রাজনীতি করে যাচ্ছেন।

এসময় বক্তারা আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে বলেন, মাহমুদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী চেয়ারম্যান পদপ্রার্থী।  আইয়ুব আলী একজন ত্যাগি ও সৎ লোক। তিনি বিপদে আপদে সবসময় ইউনিয়ন বাসীর পাশে ছিলেন এবং ভবিষ্যতে থাকবেন। আমরা তাকে সবসময় মানুষের পাশে দেখেছি। তাকে নির্বাচিত করতে পারলে মাহমুদপুর বাসীকে আরো বেশি বেশি সেবা করতে পারবেন তিনি। এলাকার উন্নয়নেও হবে অগ্রগতি।

এসময় উপস্থিত ছিলেন, দেওয়ান মোঃ মজিবর, লতিফ খান, ইদ্রিস দেওয়ান, আয়নাল খান, সামেদ মুন্সি, আবুল মৃধা, আবুল খায়ের, মিজানুর রহমান, মোঃ খালেক,  জাকির খান, শফি বরকন্দাজ, আব্দুর রাজ্জাক, সোরহাব বেপারী, আমিন খান, মালেক দেওয়ান, হালিম বেপারী, জলিল মৃধা, মুরাদ মোল্লা, লিটন দেওয়ান সহ আরো অনেকে।