দোহারে পৌরসভায় যানজট নিরসনে অভিযান  পরিচালনা

মাকসুমুল মুকিম, দোহার-নবাবগঞ্জ (ঢাকঃ ঢাকার দোহার পৌরসভার প্রাণকেন্দ্র জয়পাড়া বাজারে যানজট নিরসনে অভিযান পরিচালনা করেছেন পৌরকর্তৃপক্ষ। মঙ্গলবার সকাল থেকে এ অভিযান পরিচালনা করা হয়। পৌরসভার প্রকৌশলী মশিউর রহমানের নেতৃত্বে অভিযান পরিচলনা করেন দোহার উপজেলা সহকারী কমশিনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে রাব্বী। এসময় সহায়তা করেন দোহার থানা পুলিশ। অভিযানে পার্কিং এ রাখা বাস, ইউজিবাইক ও সিএনজি সরিয়ে দেয়া হয় এবং বেশ কিছু গাড়ির চাবি নিয়ে যাওয়া হয়। এসময় ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাস মালিকসহ যাত্রীরা ক্ষিপ্ত হয়ে উঠেন। পরে বিষয়টি আলোচনা করে সমাধানের কথা বলেন পৌরসভার প্রকৌশলী মশিউর রহমান।

জয়পাড়া পরিবহনের পরিচালনা পরিষদের সভাপতি মো.আলমাছ বলেন, আমাদের কোনো প্রকার নোটিস ছাড়া এভাবে সকল গাড়ি সরিয়ে দিলে অমানবিক হবে। বাস,সিএনজি,ইজিবাইক রাখার নির্ধারিত স্থান দিয়ে অভিযান পরিচালনা করা দরকার ছিলো। এখন এই গাড়িগুলো কোথায় পার্কিং করা হবে।

এবিষয়ে দোহার পৌরসভার প্রকৌশলী মশিউর রহমান সাংবাদিকদের বলেন, আমরা বারবার বলার পরেও জয়পাড়া বাজারের বিভিন্ন পয়েন্টে গাড়ি পার্কিং করে রাখা হয়, এতে সৃষ্টি হয় যানজটের যা মানুষের চলাচলের বিঘ্ন ঘটে। পাশাপাশি ভিআইপিদের চলাচলেও সমস্যা হয়। সকলের সুবিধার জন্য এই অভিযান করা হয়েছে। প্রয়োজন হলে পরবর্তীতে যানবাহন মালিকদের সাথে বসে সমস্যা সমাধানে ব্যবস্থা নেয়া হবে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।