দোহারে পালামগঞ্জ বণিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত

মাকসুমুল মুকিম দোহার-নবাবগন্জ (ঢাকা) ঢাকার দোহার উপজেলার রাইপাড়া ইউপি কার্যালয়ের সামনে অবস্থিত পালামগঞ্জ বাজার উন্নয়ন ও ব্যবসায়ী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার সকাল ১১ টা হইতে উপজেলার পালামগঞ্জ বাজার কমিটির সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক ও যুগ্ম-সাধারণ সম্পাদক সহ ৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

তারমধ্যে সভাপতি পদে তিনজন, সহ-সভাপতি পদে দুইজন,সাধারণ সম্পাদক পদে তিনজন ও যুগ্ম-সাধারণ সম্পাদক পদে দুইজন করে প্রার্থী পালামগঞ্জ বাজার উন্নয়ন ও ব্যবসায়ী কমিটির নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেছেন।

সকাল ১১ টা হইতে বিরতিহীন ভাবে বিকাল ৪ টা পর্যন্ত এ ভোট গ্রহণ চলে ২৬৯ জন ভোটারের মধ্যে ২৬৭ জন ভোটার ভোট দেন । বাকি ২ জন ভোটার অনুপস্থিত বলে জানান নির্বাচন পরিচালনা অফিসার দায়ীত্বপ্রাপ্ত উপজেলা সমবায় অফিসার ও প্রিজাইটিং অফিসার মোঃ আলাউদ্দিন মিয়া। এবিষয়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও প্রিজাইটিং অফিসার মোঃ আলাউদ্দিন মিয়া বলেন, সকাল থেকে উপজেলা পালামগঞ্জ বাজার উন্নয়ন ও ব্যবসায়ী কমিটির ২০২১ নির্বাচনে ৪ টি পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছেন। নির্বাচনের ভোট গননা শেষে প্রিজাইটিং অফিসার নির্বাচনী ফলাফল ঘোষণা দেন। এতে সভাপতি পদে আজমির হোসেন আনারস মার্কায় ১২৩ ভোট পেয়ে জয়লাভ করেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাইফুর রহমান ছাতা মার্কায় ৯৯ ভোট পেয়ে পরাজিত হন। সহ-সভাপতি পদে শারাফাত হাওলাদার দেওয়ালঘড়ি মার্কায় ২০৪ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ হালিম ফুটবল মার্কায় ৫৭ ভোট পেয়ে পরজিত হন।
সাধারণ সম্পাদক পদে মোঃ ফারুক হোসেন মাছ মার্কায় ১৩৯ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ জসিম উদ্দিন তালাচাবী মার্কায় ১০৫ ভোট পেয়ে পরাজিত হন। যুগ্ম সাধারণ সম্পাদক পদে দেলোয়ার হোসেন মটর সাইকেল মার্কায় ১৮২ ভোট পেয়ে জয়লাভ করেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ মাহবুবুর রহমান হাতি মার্কায় ৮২ভোট পেয়ে পরাজিত হন। এছাড়া বাতিল ভোটের সংখ্যা সভাপতি ৫ টি সহ-সভাপতি ৬ টি সাধারণ সম্পাদক ১ টি যুগ্ন ও সাধারণ সম্পাদক পদে ২ টি করে ভোট বাতিল হয়েছে বলে ঘোষণা করা হয় এসময় নিজ নিজ বিজয়ী প্রার্থীর পক্ষে সমর্থকেরা বিজয় মিছিল করে আনন্দ উৎসব করেন।

বিজয়ী প্রার্থীরা বলেন, আগামী অর্থবছরে পালামগঞ্জ বাজারকে উন্নয়নের মাইলফলকে উন্নতি করার অঙ্গিকার ব্যক্ত করেন। নির্বাচন চলাকালীন দোহার থানা ওসি তদন্ত এস এম কামরুজ্জামান, বাজার কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও রাইপাড়া ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ইউপি’র নির্বাচন প্রার্থী আমজাদ হোসেন, এস আই রাকিবকে সাথে নির্বাচন কার্যক্রম পরিদর্শন করেন। নির্বাচন চলাকালীন আইনশৃঙ্খলা পরিস্থিতি ও নিয়ন্ত্রণের এস আই মোঃ ইব্রাহীম শেখ তার সঙ্গীয় ফোর্স নিয়ে দায়ীত্ব পালন করছেন।

Attachments area