দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় ২বাংলাদেশি মৃত্যু 

মো.শরীফ উদ্দিন, দক্ষিণ আফ্রিকা: দক্ষিণ আফ্রিকার ওয়েস্টার্নকেপ প্রদেশের জর্জ এলাকার মারাত্মক সড়ক দুর্ঘটনায় জাফর আহমেদ (৩৪) ও আমিনুল ইসলাম সোহাগ (২৫) নামে ২বাংলাদেশির মৃত্যু হয়েছে।

নিহতের খালতো ভাই শাহাজাদ হোসেন জানায়, গতকাল সোমবার (২০ডিসেম্বর) বিকেল ৫টার দিকে জাফর আহমেদ ও আমিনুল ইসলাম দোকানের মাল ক্রয় করে ফেরার পথে মারাত্মক দুর্ঘটনায় পতিত হন। ওয়েস্টার্নকেপ প্রদেশের জর্জ এলাকার বোফট ওয়েস্ট নামক স্থানে হাইওয়েতে তাদের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে দুর্ঘটনাটি ঘটে। পরে স্থানীয়রা তাদের মুমুর্ষ অবস্থায় হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাদেরকে মৃত ঘোষণা করেন।

নিহত জাফর আহমেদ নোয়াখালী জেলা বেগমগঞ্জ উপজেলায় ১৬নং কাদেরপুর ইউনিয়নের ঘাটলা গ্রামের সালাম মিয়ার বাড়ীর মোঃ বাচ্চু মিয়ার ছেলে। ২বোন ৪ভাইয়ের মধ্যে মেজো ছিলেন। তিনি প্রায় ১০বছর পূর্বে দক্ষিণ আফ্রিকায় আসেন। আগামী মাসে দেশে গিয়ে বিবাহ সম্পন্ন করবেন বলে পরিবার থেকে পাত্রী পছন্দ পরে রাখা হয়েছে। এখানে তারা ৩ ভাই থাকতেন। স্থানীয় পাইকারি ব্যবসায়ী ছিলেন জাফর আহমেদ। তার দোকানে চাকুরী করতেন আমিনুল ইসলাম। তিনি ২মাস পূর্বে চাকুরীতে যোগ দেন। তিনিও একেই গ্রামের বাসিন্দা বলে জানাযায়।