ঢাকা কেন্দ্রীয় কারাগারে ফাঁসির আসামিসহ ২ জনের মৃত্যু

এনামুল হাসান: মানবতাবিরোধী অপরাধ মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি সৈয়দ মোহাম্মদ কায়সার (৭৭) বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। সে ঢাকা কেন্দ্রীয় কারাগারে(কেরানীগঞ্জ) বন্দী ছিলো। অন্যদিকে মাদক মামলায় তিন মাসের সাজাপ্রাপ্ত ইকবাল হোসেন (৪০) নামে অপর এক বন্দী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়।

শুক্রবার (১১ ফেব্রুয়ারী) ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেষ্ঠ্য জেল সুপার সুভাষ কুমার এ তথ্য নিশ্চিত করে বলেন, সৈয়দ মোহাম্মদ কায়সার মানবতাবিরোধী অপরাধ মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামি ছিলেন। তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে বিএসএমএমইউতে ভর্তি ছিলেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোর ৫টা ১০ মিনিটে তিনি মারা যান।

তিনি আরো জানান, অপর বন্দী তিন মাসের সাজাপ্রাপ্ত মাদকাসক্ত ইকবাল হোসেন ইকবাল অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিক্যাল নেওয়ার পথে তিনি মারা যান। পরে হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে সকাল ৯টা ৪০ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন। ইকবালকে এর আগেও কয়েকবার হাসপাতাল থেকে চিকিৎসা করিয়ে কারাগারে নেওয়া হয়েছিল। এখন আইন অনুযায়ী দুটো মরদেহের ব্যবস্থা নেওয়া হবে।