ডু প্লেসি খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ানসে

নিজস্ব প্রতিবেদক: বিপিএল শুরুর পর থেকেই টি-টোয়েন্টি ক্রিকেটের সব সেরা সেরা ক্রিকেটারদের খেলতে দেখা গেছে। টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা ক্রিস গেইল থেকে শুরু করে শহিদ আফ্রিদি, সুনিল নারিন, ডি ভিলিয়ার্স, স্টিভ স্মিথ, ওয়ার্নার এ রকম আরও অনেককেই।

কিন্তু এর মাঝে একজনকে খেলতে দেখা যায়নি। তিনি হলেন দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসি। সেই আক্ষেপও আর থাকছে না। এবার তাকে দেখা যাবে ঢাকার জমিনে। খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। ইতিমধ্যে তার সঙ্গে কথা চুড়ান্তও হয়ে গেছে। আসরের শুরু থেকেই তিনি খেলবেন। বিপিএলের এবারের আসরের ড্রাফটের তারিখ এখনও চুড়ান্ত হয়নি।

কিন্তু বিপিএল গভর্নিং কাউন্সিল প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে একজন করে দেশি ও তিনজনে করে বিদেশি ক্রিকেটারকে ড্রাফট ছাড়াই নেওয়ার সুযোগ করে দিয়েছে। ফ্র্যাঞ্চাইজিরা সেই সুযোগকেই কাজে লাগাচ্ছে। ডু প্লেসিকে কুমিল্লা ভিক্টোরিয়ানস সে জন্যই নিতে পেরেছে। শুধু তাকেই নয়, ডু প্লেসির সঙ্গে তারা ওয়েস্ট ইন্ডিজরে সুনিল নারিন ও ইংল্যান্ডের মঈন আলীকেও চুড়ান্ত করেছে। এই দুই জনের বিপিএলে খেলার অভিজ্ঞতা আছে। এদিকে দেশি ক্রিকেটারদের মাঝে তারা তামিম ইকবালকে দলে নেওয়ার কাজ চুড়ান্ত করে ফেলেছে। তামিম ইকবাল আগের মৌসুমেও কুমিল্লা ভিক্টোরিয়ানসে খেলেছিলেন। কোচ হিসেবে দলটির সঙ্গে থাকবেন সালাহউদ্দিন।