ডা.শাহাদাত-বক্করসহ ৭৫ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

ব্যুরো প্রধান চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগরীর জামালখান প্রেস ক্লাবের সামনে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ ৭৫ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।
৫ জানুয়ারী বুধবার রাতে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, পুলিশের কাজে বাধা, পুলিশের সম্পত্তি নষ্ট ও পুলিশের উপর হামলার ঘটনার কথা উল্লেখ করে মামলাটি দায়ের করা হয়েছে। মামলায় ঘটনার সময় উপস্থিত মহানগর বিএনপির শীর্ষ নেতাসহ ৭৫ জনকে আসামি করা হয়েছে। তবে ঘটনার পরে আসায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে মামলায় আসামি করা হয়নি।
বুধবার চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে।
এতে চার পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় বিএনপির ৪৪ জন নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।
৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ ঘোষণা করে চট্টগ্রাম নগর বিএনপির নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করেন। মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।
মানববন্ধন চলাকালে প্রেসক্লাবের সামনের রাস্তা দিয়ে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় মানববন্ধন থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। পরে পুলিশ ধাওয়া দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।