জেলাপরিষদের উদ্যোগে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী পালন 

মোঃ আল মামুন,জেলা প্রতিনিধি,ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া বিভিন্ন কর্মসূচি পালন করেছে জেলাপরিষদ।

শুক্রবার (৫ আগষ্ট) ১০টায় নিয়াজ মুহাম্মদ স্টেডিয়ামে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের কর্মকর্তা ও কর্মচারীগন।

পরে জুমার নামাজের শেষে জেলাপরিষদ মসজিদে শহীদ শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

জেলাপরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিকুল আলম এম এসসি।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ছিলেন শেখ কামাল। ১৯৪৯ সালের এই দিনে তিনি তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কাল রাতে  নির্মম বুলেটে মাত্র ২৬ বছর বয়সে শাহাদাতবরণ করেন তিনি।

তিনি আরও বলেন ইউনিভার্সিটি থেকে শহীদ শেখ কামাল সাহেবের সাথে আমার পরিচয়। আমি উনার সাথে একসাথে ছাএলীগ রাজনৈতিক করেছি। তিনি বাংলাদেশের শিল্প, সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের অন্যতম উৎসমুখ ‘ছায়ানট’-এর সেতার বাদন বিভাগের ছাত্র ছিলেন। স্বাধীনতা-উত্তর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের পুনর্গঠন ও পুনর্বাসন কর্মসূচির পাশাপাশি সমাজের পশ্চাৎপদ জনগোষ্ঠীর ভাগ্যোন্নয়নে কাজ করেন। মানুষকে সমাজচেতনায় উদ্বুদ্ধকরণে থিয়েটার আন্দোলনে তিনি প্রথম সারির সংগঠক ছিলেন। বন্ধু শিল্পীদের নিয়ে গড়ে তুলেছিলেন ‘স্পন্দন শিল্পীগোষ্ঠী’।

বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মী ও জেলাপরিষদ কর্মচারীরা এসময় উপস্থিত ছিলেন।