জুয়েলার্স সমিতির নির্বাচনে মৃণাল-সূধীর-প্রণব পরিষদকে জয়ী করার আহ্বান

জাহাঙ্গীর আলম: বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) চট্টগ্রাম জেলা শাখার দ্বি বার্ষিক কার্যকরী পরিষদের নির্বাচনে মৃণাল, সূধীর ও প্রণব সম্মিলিত পরিষদকে জয়যুক্ত করতে ভোটারদের কাছে আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) চট্টগ্রাম শাখার সাবেক সহ-সভাপতি লায়ন প্রণব সাহা।

আগামী ২৩ ডিসেম্বর জুয়েলার্স সমিতি (বাজুস) চট্টগ্রাম জেলা শাখার নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রণব সাহা বলেন, ভয়াবহ করোনা পরিরিস্থিতি এখনও সামলে উঠতে পারেনি জুয়েলারি ব্যবসায়ি, কর্মচারী ও স্বর্ণশিল্পীরা। মানবেতর দিন কাটাচ্ছেন এ পেশায় জড়িত লোকজন ও তাদের পরিবার। তিনি চট্টগ্রামের স্বর্ণ ব্যাবসায়ীদের রক্ষার্থে সকল জুয়েলারি দোকানের সিটি কর্পোরেশন ট্যাক্স, ট্রেড, ডিলিংসসহ সকল ভ্যাট মওকুফ, রেশন কার্ডের ব্যবস্থা, প্রণোদনা এবং প্রশাসনিক জটিলতা নিরসনের দাবি জানান।

বাজুস’র আসন্ন দ্বি বার্ষিক নির্বাচনে কার্যকরী পরিষদের নির্বাচনে মৃণাল, সূধীর ও প্রণব সম্মিলিত পরিষদ জয়যুক্ত হলে নির্বাচনী প্রতিশ্রুতি শতভাগ বাস্তবায়নের চেষ্টা অব্যাহত থাকবে পাশাপাশি আগামী প্রজন্মকে প্রাতিষ্ঠানিক একটি গুছানো সমিতি চট্টগ্রাম জেলা শাখা উপহার দেওয়া হবে বলে জানান বাজুস নেতা প্রণব সাহা।

তিনি জুয়েলারি ব্যবসায় ৫% ভ্যাট কমিয়ে ১.৫% ভ্যাট নির্ণয় করারও দাবি জানান।

উল্লেখ্য, করোনাকালীন কঠোর লকডাউনে যখন জুয়েলারি ব্যবসায়ী, কর্মচারি ও স্বর্ণশিল্পীরা মানবেতর দিন কাটাচ্ছিলেন তখন নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে মৃণাল ও প্রণব পরিষদ সবার ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়ে অনুপম দৃষ্টান্ত স্থাপন করেছেন। তাছাড়া প্রণব সাহা করোনা পরিস্থিতিতে শতাধিক ভাড়াটিয়ার ঘর ভাড়া মওকুফ করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেন।