জাহানারাকে নিয়েই বিশ্বকাপের দল

নিজস্ব প্রতিবেদক: শেষ পর্যন্ত পেসার জাহানারা আলমকে দলে রেখেই মেয়েদের বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। শুক্রবার রাত ১০টার পরে তারা এই দল ঘোষণা করে।

এ মাসেই মালয়েশিয়া অনুষ্ঠিত কমনওয়েলথ গেমস বাছাই ক্রিকেটে জাহানারা আলমকে বাদ দেয়া হয়েছিল। বিসিবির পক্ষে থেকে নতুনদের পরখ করে নেয়ার কথা বলা হলেও এ নিয়ে তুমুল বিতর্ক সৃষ্টি হয়েছিল। বিসিবি থেকে বলা না হলেও জানা গিয়েছিল শৃংখলাজনিত কারণেই জাহানারাকে বাদ দেয়া হয়েছিল।

আগামী মার্চ-এপ্রিলে নিউ জিল্যান্ডে অনুষ্ঠিতব্য মেয়েদের বিশ্বকাপের জন্য ঘোষিত দলটি কমনওয়েলথ গেমস খেলে আসা দলই বলা যায়। শুধুমাত্র জাহানার আলমকে অর্ন্তভুক্ত করা হয়েছে। দলের অধিনায়ক রাখা হয়েছে নিগার সুলতানাকেই। এই আসরে বাংলাদেশ এবারই প্রথম খেলবে। গত ডিসেম্বর জিম্বাবুয়েতে অনুষ্ঠিত বাছাইপর্ব খেলতে গিয়ে বাংলাদেশ বিশ্বকাপ খেলার ছাড়পত্র পায়। অমিক্রন বৃদ্ধি পাওয়ার কারণে বাছাইপর্বের মাঝপথে খেলা স্থগিত হয়ে গিয়েছিল। পরে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকার সুবাদে বাংলাদেশ ছাড়পত্র পেয়েছিল।

বাংলাদেশ দল

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক পিঙ্কি, জাহানারা আলম, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, ঋতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মন্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সুরাইয়া আজমিন, সানজিদা আক্তার মেঘলা।