জামালপুরে এক জনপ্রতিনিধি দুই ভোটের মালিক

আব্দুল্লাহ আল লোমান,জামালপুর জেলা প্রতিনিধি: জামালপুরের ইসলামপুরের নবনির্বাচিত এক জনপ্রতিনিধির দুই ভোটের মালিক।উপজেলার সদর ইউনিয়ন পরিষদের  সদস্য মোঃ আলতাফুর রহমানের নামে ভোটার তালিকায় দুইটি নাম রয়েছে বলে জানা যায় । বিষয়টি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে ।

গত ২৮ নভেম্বর ইসলামপুর সদর ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে মোঃ আলতাফুর রহমান, পিতা মোঃ শাহ আমল শেখ,মাতা-মোছাঃ আমেনা খাতুন, স্ত্রী- এলিজা ভোটার এলাকা গংগা পাড়া, ক্রমিক নাম্বার-২২৮, জন্ম তারিখ- ০২/৫/১৯৭৭, ৩৯০৪৯২৬২৫৫৩৩ নাম্বার ভোটারে পঞ্চম শ্রেণি পাশ দেখানো হয়েছে। এই ভোট নাম্বারে তিনি ১ নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে  নির্বাচনে অংশ নেন এবং নির্বাচিত হন।

উপজেলা নির্বাচন অফিসের ভোটার অনু বিভাগ সুত্রে জানা যায়, ক্রমিক নং-১০০০,জন্ম তারিখ-০১/০১/১৯৮০ ও এনআইডি ৩৯০৪৯২০০০৪৬৬ নাম্বারে তার আরো একটি ভোটার এবং ন্যাশনাল আইডি রয়েছে।

এলাকাবাসী জানান, সে এলাকার মানুষকে বোকা বানিয়ে দুইটি এনআইডি কার্ড ব্যবহার করছেন। নির্বাচনেও তিনি দুটি ভোট দিয়েছেন বলে জানান প্রত্যক্ষদর্শিরা। হলফনামায় দুই ভোটের তথ্য গোপন করে মেম্বারও নির্বাচিত হয়েছেন ।  আলতাফুর রহমান বলেন, আমার যে দুটি ভোট রয়েছে আমি নিজেও জানিনা। দুটি ভোট দেওয়ার কথা অস্বীকার করে তিনি বলেন, নির্বাচনের পর আদালতে এফিডেভিটের মাধ্যমে একটি ভোট বাতিলের আবেদন করেছি।

ইসলামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা হোসনে আরা জানান, এক ব্যক্তি দুইটি ভোটার হওয়া দণ্ডনীয় অপরাধ। নির্বাচনের সময় প্রার্থীতা যাচাই-বাছাই এর সময় কেউ বিষয়টি উপস্থাপন না করায় তার প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়। এখন জানা গেছে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।