জাজিরায় নৌ-পুলিশের হাতে ৫ ডাকাত সদস্য আটক

মো. ফারুক হোসেন, জেলা প্রতিনিধি শরীয়তপুর: শরীয়তপুর জাজিরা প্রান্তের পদ্মানদীতে ট্রলারে করে অস্ত্র-সস্ত্র নিয়ে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাতদলের ৫ সদস্যকে মাঝীরঘাট নৌ-পুলিশ ফাঁড়ির সদস্যরা হাতেনাতে আটক করেছে। ডাকাতির প্রস্তুতির সরঞ্জাম হিসেবে বিপুল পরিমাণ অস্ত্র-সস্ত্র উদ্ধার করেছে নৌ পুলিশ। এসময় ডাকাত দলের সরদার মহসিনসহ বাকিরা পালিয়ে যায়।

শনিবার (১৩ আগস্ট) বেলা ১০ টার সময় জাজিরার মাঝীরঘাটের পালেরচর এলাকায় স্পীডবোটে করে ডাকাতির প্রস্তুতিকালে তাদের আটক করা হয়।

ডাকাত দলের সদস্যরা এসময় নৌ-পুলিশদের উদ্দেশ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। পরিস্থিতি বেগতিক দেখে ডাকাতরা মাওয়া প্রান্তে গিয়ে স্পীডবোট থেকে নেমে দৌড়ে পালানোর চেষ্টাকালে পুলিশ ৫ ডাকাত সদস্যকে আটক করে।

আটককৃতরা হলো মো. আবুল বাশার (২২), মো. শাকিল দেওয়ান (২১), মো. আক্তার হোসেন (৩০), মো. ইকবাল মুন্সী (২৮) ও মো. ইয়ামিন (১৯)। আটককৃতরা সকলেই মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

এসময় ডাকাতদের কাছ থেকে ১টি স্পীডবোট, ২টি পাইপ গান, ৭টি সিসার তাজা কার্তুজ, ৮টি রামদা, ১টি দেশীয় দা, ১টি স্ক্রু ড্রাইভার, ২টি সাবল, ২০টি মোবাইলফোন, ২টি আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমাণের দেশীয় অস্ত্র-সস্ত্র উদ্ধার করে পুলিশ।

জাজিরা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম জানান, একটি ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে তাদের ডাকাতির প্রস্তুতিকালে দৌড়িয়ে অস্ত্র-সস্ত্রসহ  ডাকাত দলের ৫ সদস্যকে আটক করেছি। বাকিদের আটক করতে আমাদের অভিযান অব্যাহত আছে। মামলার প্রস্তুতি চলছে।