জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের নতুন ডিন বিশ্বনাথের ড. মো. রইছ উদ্দীন

ফারুক আহমদ বিশ্বনাথ সিলেট: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এর কলা অনুষদের নতুন ডিন হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. রইছ উদ্দীন।
আগামী ৩০ নভেম্বর হতে পরবর্তী দুই বছরের জন্য তিনি কলা অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করবেন।

সোমবার ২৯ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ২২(৫) ধারা মোতাবেক সিন্ডিকেটের অনুমতি সাপেক্ষে আগামী ২ (দুই) বছরের জন্য ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. রইছ উদ্দীন কলা অনুষদের নতুন ডিন হিসেবে দায়িত্ব পালন করবেন।
দায়িত্বপ্রাপ্তির পর কলা অনুষদের নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. মো. রইছ উদ্দীন বলেন, বিশ্ববিদ্যালয়ের ধারাবাহিক প্রক্রিয়ায় আমি দায়িত্ব পেয়েছি। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক মান উন্নয়নের ডিনের অনেক কাজ। দায়িত্ব পালনে আমি সচেষ্ট থাকব। একাডেমিক মান উন্নয়নে আমি কাজ করে যাবো। এজন্য সকলের সহযোগিতা চাই।

অধ্যাপক ড. মো. রইছ উদ্দিনের সহোদর বড় ভাই মো. মুনির উদ্দিন ও তাঁর (ড. রইছ) একান্ত ছাত্র ও সিলেট সদরের দারুল মুস্তফা দাখিল মাদরাসার সুপার মাওলানা ছাদিকুর রহমান মাসুক ড. রইছ উদ্দিনও তাঁর পরিবারের সবার জন্য দোয়া চেয়েছেন।

উল্লেখ্যঃ অধ্যাপক ড. মো. রইছ উদ্দীনের গ্রামের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার ১নং লামাকাজী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আতাপুর গ্রামে।