চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

আব্দুল্লাহ আল মামুন, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মমিনুল ইসলাম হত্যা মামলায় মো. সুফিয়ান (৪০) নামে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। একই সঙ্গে ১০ হাজার টাকা নগদ অর্থদণ্ড দেয়া হয়েছে। অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রবিউল ইসলাম এ রায় দেন। আসামির অনুপস্থিতিতে এ রায় প্রদান করা হয়। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সুফিয়ান শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের পারকালুপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে।
রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের পারকালুপুর গ্রামের মমিনুল ইসলামের বাড়ির নির্মাণাধীন টয়লেট তৈরিকে কেন্দ্র করে ২০১৩ সালের ২০ জুলাই প্রতিবেশি সুফিয়ানের সাথে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সুফিয়ান মমিনুলের গলায় ধারালো হাসুয়া দিয়ে আঘাত করলে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় নিহতের স্ত্রী মোসা. সীমা বেগম বাদি হয়ে শিবগঞ্জ থানায় সুফিয়ানকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই বানী ইসরাইল একই সালের ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর সুফিয়ানকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সাক্ষ-প্রমাণাদী শেষে সোমবার দুুপুরে আদালতের বিচারক সুফিয়ানকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সাজা দেন।