চাঁপাইনবাবগঞ্জে শুরু হয়েছে ২দিনব্যাপী বিজ্ঞান মেলা

আব্দুল্লাহ আল মামুন, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে শুরু হয়েছে ২দিনব্যাপী ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা। সদর উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার সকাল সাড়ে নয়টায় মেলার উদ্বোধন হবার কথা থাকলেও অতিথির অভাবে উদ্বোধন ছাড়ায় শুরু হয় বিজ্ঞান মেলা। মেলায় ১৬টি স্টলে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৪ শিক্ষা প্রতিষ্ঠান ও একটি ক্লাব অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হলো- নবাবগঞ্জ সরকারি কলেজ, নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, আলীনগর উচ্চ বিদ্যালয়, নামোশংকরবাটি উচ্চ বিদ্যালয়, গ্রীনভিউ উচ্চ বিদ্যালয়, শাহনেয়ামতুল্লাহ কলেজ, নবাবগঞ্জ সিটি কলেজ, নয়ানশুকা আরকে উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়, হরিপুর বালিকা উচ্চ বিদ্যালয়, হরিপুর ১নং উচ্চ বিদ্যালয়, রাজারামপুর হামিদুল্লাহ উচ্চ বিদ্যালয় ও গ্রীনভিউ কালেক্টরেট ক্লাব।

দুপুর ১২টার দিকে মেলা পরিদর্শন করেন, সদর উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার পরিমল কুমার কুন্ডু ও সদর উপজেলা সমাজসেবা অফিসার নাছির উদ্দিন। দুপুর একটায় ১ম দিনের মেলার সমাপ্ত হয়।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলাস্থলে দেখা মিলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার আব্দুল আলিমের। তিনি জানান, জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ ব্যস্ত থাকায় তিনি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে আসেননি। সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান কাজে বাইরে গেছেন। তাই উদ্বোধন ছাড়ায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা শুরু করা হয়েছে। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ করা হবে। পৌরসভার বাইরের শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের করোনা ভ্যাকসিন টিকা প্রদান কার্যক্রম চলছে বিধায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাধীন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিজ্ঞান মেলার শুরু করা হয়েছে বলে জানান তিনি।