চাঁপাইনবাবগঞ্জে মুক্তিযুদ্ধের বিজড়িত বধ্যভূমিতে পুস্পস্তবক অর্পণ করেন এমপি ফেরদৌসী ইসলাম

আব্দুল্লাহ আল মামুন, চাঁপাইনবাবগঞ্জ: বিনম্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় চাঁপাইনবাবগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ বিকালে মহানন্দা নদীর তীরে শশ্মান ঘাটে মহান মুক্তিযুদ্ধের বিজড়িত বধ্যভূমিতে পুস্পস্তবক অর্পণ করেন চাঁপাইনবাবগঞ্জের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম ডা. আ.আ.ম. মেসবাহুল হক (বাচ্চু) এর সুযোগ্য কন্যা সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি ফেরদৌসী ইসলাম জেসী।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমীন, সহ সভাপতি ডা. গোলাম রাব্বানী, দপ্তর সম্পাদক মোঃ আরিফুর রেজা ইমন, মহিলা আওয়ামী লীগের সভাপতি মোসাঃ সাকিনা খাতুন পারুল, মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড.সাইফুল ইসলাম, সদর উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেসবাহুল জাকের, নবনির্বাচিত পৌর মহিলা কাউন্সিলর নাজনীন ফাতেমা জিনিয়াসহ দলীয় নেতাকর্মী ও স্থানীয় ব্যক্তিবর্গ।

ফেরদৌসী ইসলাম জেসি এমপি বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান যারা দেশের স্বাধীনতার জন্য যুদ্ধ করতে গিয়ে পাক-হানাদার ও এদেশীয় রাজাকার আলবদরদের হাতে ৭১’ সালে শহিদ হয়েছিলেন, তাদের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানাতে এবং নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরতে এ বধ্যভূমিতে স্মৃতিসৌধ নির্মাণ করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১৪ ই ডিসেম্বর বিজয়ের মাসে বধ্যভূমিটি উদ্বোধন করা হয়।