চাঁপাইনবাবগঞ্জে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন জাহাঙ্গীরের শাহাদাত বার্ষিকী পালিত

আব্দুল্লাহ আল মামুন, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের ৫০ তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের উদ্যোগে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় মহানন্দা নদীর তীর ঘেষা রেহাইচরের সড়ক ভবন প্রাঙ্গনে বীরশ্রেষ্ঠ’র শাহাদত বরণস্থলে জাতীয় পতাকা উত্তোলন ও পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে দিনের কার্যক্রম শুরু হয়।

এ সময় জেলা প্রশাসন, জেলা পুলিশ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা বীরশ্রেষ্ঠ’র স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর জেলা পরিষদ, সেক্টর কমান্ডারস ফোরাম, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, সড়ক ও জনপথ বিভাগ, এলজিইডি, জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তর, উপজেলা প্রশাসন, ছাত্রলীগসহ অন্যান্য সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়।
পরে তাঁর রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়। এদিকে, ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গণে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের সমাধিস্থলে ফাতেহা পাঠ, কবর জিয়ারত ও দোয়ার আয়োজন করে জেলা প্রশাসন।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, স্থানীয় সংসদ সদস্য ডা: সামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা প্রশাসক মুঞ্জুরুল হাফিজ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁও, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলার নির্বাহী অফিসার সাকিব আল রাব্বী, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. মোখলেশুর রহমান, শিবগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. ফরিদ হোসেনসহ জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাধারণ বীরমুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ ।
উল্লেখ্য, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বিজয়ের উষালগ্নে মহানন্দা নদীর পাদদেশ রেহাইচরে ৭১’সালে মহান মুক্তিযুদ্ধের অন্যতম লড়াকু বাংলার এই শ্রেষ্ঠ সন্তান বিজয় সুনিশ্চিত করেই তিনি শহীদ হয়েছিলেন। পরে তাঁর মরদেহ চাঁপাইনবাবগঞ্জ জেলার ঐতিহাসিক ছোট সোনামসজিদ আঙিনায় সমাহিত করা হয়।