চাঁপাইনবাবগঞ্জে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন

আব্দুল্লাহ আল মামুন, চাঁপাইনবাবগঞ্জ: ‘ডিজিটাল বাংলাদেশের অর্জন, উপকৃত সকল জনগণ’ এ প্রতিপাদ্যে নানা আয়োজনে চাঁপাইনবাবগঞ্জে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত হয়েছে। রবিবার সকালে একটি বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে জেলা প্রশাসনের আইসিটি বিভাগ। অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) আহমেদ কৃষিবিদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত র‌্যালিতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ।
র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সার্কিট হাইজ গেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শেষ হয়।
র‌্যালিতে নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডুসহ জেলা প্রশাসনের আইসিটি বিভাগের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রীরা অংশ নেয়।
প্রধান অতিথি জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, ডিজিটাল বাংলাদেশের সুফল সারাদেশের মানুষ পাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ঘোষণার মাধ্যমে এ জেলাও আজ এগিয়ে যাচ্ছে। দেশে ইন্টারনেট ব্যবহারকারী বর্তমানে প্রায় ১৩ কোটি যার অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ ব্যাপক ভূমিকা রাখছে।