চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

আব্দুল্লাহ আল মামুন, চাঁপাইনবাবগঞ্জ: শতবর্ষে জাতির পিতা, সুবর্ণে স্বাধীনতা, অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে।

গতকাল শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণিল র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু মঞ্চে শেষ হয়।

র‌্যালিতে অংশগ্রহণ করেন, সমবায় অধিদপ্তরের মহাপরিচালক অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকিউল ইসলাম, জেলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. জয়নুল আবেদিন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক কার্ত্তিক চন্দ্র দেবনাথ, ইসলামী ব্যাংক লিমিটেড চাঁপাইনবাবগঞ্জ শাখার অফিসার মোঃ ওমর আলী, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক হাসিব হোসেন, চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সিনিয়র শিক্ষক সাঈদ হোসেনসহ অন্যরা। শেষে, ৪ জন প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদের শিক্ষাবৃত্তির চেক প্রদান এবং সর্বোচ্চ রেমিটেন্স পাঠানোর জন্য বারঘোরিয়ার নুরুল ইসলাম, দুর্গাপুর বাগানপাড়ার তাজকেরা বেগম ও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডকে জেলায় সর্বোচ্চ রেমিটেন্স আহরণকারী ব্যাংক হিসেবে সম্মাননা প্রদান করা হয়। ব্যাংকের অফিসার মোঃ ওমর আলী জানান, ৩১৭০ মিলিয়ন টাকা অথবা ৩১৭ কোটি টাকা শুধু চাঁপাইনবাবগঞ্জ রেমিট্যান্স আনয়ন করে। উনপঞ্চাশ হাজার গ্রাহককে এই সেবা প্রদান করে, সারা দেশে মোট রেমিটেন্স ২৯ পারসেন্ট ইসলামী ব্যাংকের মাধ্যমে এই বছর এসেছে। জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এই কর্মসূচির আয়োজন করে। কর্মসূচিতে জেলা প্রশাসন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি, চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট, চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসহ বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।