চসিক মেয়রের সাথে সিএমপি কমিশনারের সৌজন্য সাক্ষাত

জাহাঙ্গীর আলম চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সাথে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মো. তানভীর ২৯ নভেম্বর সোমবার  টাইগারপাসস্থ অস্থায়ী নগর ভবনে তাঁর দপ্তরে সৌজন্য সাক্ষাত করেন।
সাক্ষাতকালে পুলিশ কমিশনার মেয়রকে নগরীর কুসুমবাগ আবাসিক এলাকা সংলগ্ন পাহাড়টি পাহাড় খেকোদের খপ্পরে পড়ে ভারসাম্য হারাতে বসেছে, যা আগামী বর্ষা মৌসুমে আবাসিক এলাকার জন্য ঝুঁকিপূর্ণ হয়ে উঠবে বলে জানান।
তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইনে স্বাধীনতা জাদুঘর স্থাপনের কথা জানিয়ে বলেন, এতে বৃটিশ বিরোধী আন্দোলনে অস্ত্রাগার লুন্ঠন, ব্যারাকে হামলা ও স্বাধীনতা সংগ্রামে চট্টগ্রামের মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণ এবং স্মৃতিবিজড়িত ইতিহাস সংরক্ষণের মেয়রের সহযোগিতা চাইলে মেয়র বলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইনে স্বাধীনতার জাদুঘর স্থাপন একটি যুগান্তকারী উদ্যোগ। বর্তমান প্রজন্ম এই জাদুঘর থেকে চট্টগ্রামের ইতিহাস, ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারবে এবং তাদের মধ্যে দেশপ্রেম জাগ্রত হবে। তিনি চসিক কর্তৃক নগরীর ফুটপাত ও নালা নর্দমার উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করার পর তার ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য সিএমপি কমিশনারের সহযোগিতা কামনা করেন এবং পাহাড় সুরক্ষায় বর্ষা মৌসুমের আগে প্রচেষ্টা চালাবেন বলে তিনি আশ্বাস প্রদান করেন।
এসময় প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, সিএমপি’র উপ-পুলিশ কমিশনার বিজয় বসাক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, স্টাফ অফিসার আসিফ মাহমুদ গালিব হোসেন উপস্থিত ছিলেন।