চতুর্থ দিনে মাঠে গড়াচ্ছে ঢাকা টেস্ট

ছবি : সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব কেটে যাওয়ার পর ধীরে ধীরে আবহাওয়া স্বাভাবিক হয়ে আসছে। বৃষ্টি থেমে গেছে পুরোপুরি। বাংলাদেশ-পাকিস্তানের ঢাকা টেস্টও এক ঘণ্টা ২০ মিনিট বিলম্বে মাঠে গড়াতে যাচ্ছে ১০টা ৫০ মিনিটে।

বৃষ্টির কারণে তৃতীয় দিন একটি বলও মাঠে গড়াতে পারেনি। আবহাওয়ার অবস্থা দেখে ম্যাচ রেফারি দুই ক্রিকেটারদের হোটেলেই থাকার পরামর্শ দিয়েছিলেন। বৃষ্টি না কমাতে পরে বেলা ২টায় তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়েছিল। সেই বৃষ্টি দিনের বাকি সময় থেকে রাত ভর পর্যন্ত হয়েছে। তবে আজ সকাল থেকে আর বৃষ্টি হয়নি। আবাহাওয়াও ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে। ফলে দুই দলের ক্রিকেটাররাও মাঠে চলে আসেন। উইকেট থেকে কাভারও তুলে নেওয়া হয়। অবশ্য আউটফিল্ড ভেজা থাকায় চতুর্থ দিনের খেলা সাড়ে নয়টায় শুরু করা সম্ভব হয়নি। আম্পায়াররা ১০টা ১০ মিনিটে মাঠ পরিদর্শন করার পরই ১০টা ৫০ মিনিটে খেলা শুরু করার সিদ্ধান্ত নেন। আজ বৃষ্টি এসে বাগড়া না দিলে কিংবা আলোর স্বল্পতা দেখা না দিলে খেলা হবে ৮৬ ওভার।

৪ ডিসেম্বর টেস্ট শুরু হলেও খেলা হয়েছে মাত্র ৬৩ দশমিক ২ ওভার। প্রথম দিন ৫৭ ওভার, দ্বিতীয় দিন ৬ দশমিক ২ ওভার। টস জিতে ব্যাট করতে নামা পাকিস্তানের সংগ্রহ ছিল ২ উইকেটে ১৮৮ রান। বাবর আজম ৭১ ও আজহার আলী ৫২ রান নিয়ে আজ আবার ব্যাট করতে নামবেন।