চট্টগ্রাম চকবাজার থানার দুই মামলায় জামিন পেয়েছেন ডা. শাহাদাত 

ব্যুরো প্রধান চট্টগ্রাম: ২০১৮ সালের ২১ নভেম্বর বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে কারাগারে পাঠানাের প্রতিবাদে মেহেদীবাগ এলাকায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ককটেল বিস্ফোরণের ঘটনার অভিযােগ এনে চকবাজার থানায় দায়ের করা দুইটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় জামিন পেয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হােসেন।

সোমবার (১৬ মে) সকালে চট্টগ্রামের ৫ম অতিরিক্ত দায়রা জজ নারগিস আক্তারের আদালতে তিনি স্বশরীরে হাজির হয়ে জামিনের আবেদন জানালে আদালত জামিন মঞ্জুর করেন।

এর আগে গত ১৩ মে বৃহস্পতিবার এ মামলার অভিযোগ গঠনের দিন চট্টগ্রামের ৫ম অতিরিক্ত দায়রা জজ নারগিস আক্তারের আদালত সময়ের আবেদন না মন্জুর করে ডা. শাহাদাতের বিরুদ্ধে গ্রেপ্তারি পরােয়ানা জারি করেন।

দুপুরে অপর আদালতে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে বিএনপির সমাবেশে পুলিশের হামলা ও কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় আইনজীবী অসুস্থ থাকায় সময়ের আবেদন করেন। চট্টগ্রাম জেলা দায়রা জজ আবদুল আজিজ ভূঁইয়া আগামী ২৬ মে পর্যন্ত সময়ের আবেদন মন্জুর করেন।

আসামী পক্ষে মামলা পরিচালনা  করেন এড. দেলোয়ার হোসেন চৌধুরী, এড. এ এস এম বদরুল আনোয়ার, এডভোকেট এনামুল হক, এড. আবদুস সাত্তার, এড. নাজিম উদ্দীন চৌধুরী, এড. মফিজুল হক ভুইয়া, এড. ইফতেখার মহসিন চৌধুরী, এড. সিরাজুল ইসলাম চৌধুরী, এড. আহমেদ কামরুল ইসলাম সাজ্জাদ, এড. নেজাম উদ্দীন খানসহ বিপুল সংখ্যক আইনজীবী।

উল্লেখ্য, চকবাজার থানায় পুলিশের দায়ের করা দুটি মামলায় ২০১৯ সালের ২১ মার্চ তদন্ত শেষ করে আদালতে চার্জশিট দাখিল করে মামলার তদন্তকারী কর্মকর্তা।