চট্টগ্রাম কোর্ট হিলের ঝুঁকিপূর্ণ স্থাপনা অপসারণে সিডিএকে মন্ত্রণালয়ের চিঠি

জাহাঙ্গীর আলম চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন বাংলাদেশ ব্যাংক ভবনের সীমানা দেয়াল ঘেঁষে নির্মিত ঝুঁকিপূর্ণ স্থাপনা অপসারণ ও অধিগ্রহণ বিষয়ে ব্যবস্থা নিতে সিডিএকে চিঠি দিয়েছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। চিঠিতে বলা হয়েছে, প্রচলিত আইন ও বিধি বিধান অনুযায়ী প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ এবং গৃহীত ব্যবস্থা এ মন্ত্রণালয়কে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

কেপিআই নিরাপত্তা নীতিমালা ২০১৩ লংঘন করে বাংলাদেশ ব্যাংক ভবনের সীমানা দেয়াল ঘেঁষে নির্মিত ঝুঁকিপূর্ণ স্থাপনা অপসারণ ও অধিগ্রহণের জন্য চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উন্নয়ন ও অধিশাখা-৯।

বুধবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় আমার সময়কে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

তিনি বলেন, কেপিআই নিরাপত্তা নীতিমালা ২০১৩ লংঘন পূর্বক বাংলাদেশ ব্যাংক ভবনের সীমানা দেয়াল ঘেঁষে নির্মিত ঝুঁকিপূর্ণ স্থাপনা অপসারণ ও অধিগ্রহণের জন্য চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উন্নয়ন ও অধিশাখা-৯। এ সংক্রান্ত একটি চিঠি পেয়েছি।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহমুদুর রহমান হাবিব স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কেপিআই নিরাপত্তা নীতিমালা ২০১৩ লংঘন পূর্বক বাংলাদেশ ব্যাংক ভবনের সীমানা দেয়াল ঘেঁষে নির্মিত ঝুঁকিপূর্ণ স্থাপনা অপসারণ ও অধিগ্রহণ করার জন্য প্রচলিত আইন ও বিধি বিধান অনুযায়ী প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ এবং গৃহীত ব্যবস্থা এ মন্ত্রণালয়কে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।