চট্টগ্রাম ইপিজেড রূপসা মাল্টিপারপাস’র কথিত এমডি জাকির পুলিশের হাতে ধরা

জাহাঙ্গীর আলম ব্যুরো প্রধান চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগরীর ইপিজেডে এলাকা রূপসা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড’র কথিত ব্যবস্থাপনা পরিচালক ও একাধিক  প্রতারণা মামলার আসামী জাকির হোসেন হাওলাদারকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ।
রবিবার (২৩ জানুয়ারী) রাতে শরীয়তপুর থেকে পালিয়ে যাওয়ার সময় তাকে গ্রেফতার করা হয়। আজ বৃহস্পতিবার (২৪ জানুয়ারী) ভোর রাতে তাকে ইপিজেড থানায় নিয়ে আসা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবিরুল ইসলাম। থানা সূত্রে জানা যায় গ্রেফতারকৃত জাকির হোসেন হাওলাদার রূপসা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড ও রুপসা উন্নয়ন ফাউন্ডেশন নামের দুটি প্রতিষ্ঠানের কথিত ব্যবস্থাপনা পরিচালক(এমডি)। তাঁর বিরুদ্ধের একাধিক প্রতারণার মামলা রয়েছে।  সোমবার (২৪ জানুয়ারী) সকালে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
এর আগে, গত ৫ জানুয়ারী, চট্টগ্রাম ইপিজেড এলাকা থেকে বিতর্কিত রূপসা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি ও রূপসা উন্নয়ন ফাউন্ডেশনের কথিত চেয়ারম্যান মুজিবুর রহমানকে গ্রেফতার করে ইপিজেড থানা পুলিশ। সে বর্তমানে জেলহাজতে রয়েছে। ​তাঁদের বিরুদ্ধে রূপসা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের নামে প্রায় দেড় লক্ষ গার্মেন্টস শ্রমিকের ৪ হাজার কোটি টাকা হাতিয়ে নেয়ার বহু অভিযোগ রয়েছে।
এছাড়া রূপসা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি ও রূপসা উন্নয়ন ফাউন্ডেশনের কথিত ভাইস চেয়ারম্যান মুসা হাওলাদার, রাসেল হাওলাদার, এজাজ হাওলাদার ও পলাশসহ আরও কয়েক জনের বিরুদ্ধে ইপিজেড থানা ও আদালতে একধিক প্রতাণার মামলায় পরোয়ানা রয়েছে। এসব মামলায় তাঁরা পলাতক রয়েছেন