চট্টগ্রাম আসছেন স্থানীয় সরকারমন্ত্রী জেলা পরিষদ টাওয়ারের কাজের উদ্বোধন

জাহাঙ্গীর আলম চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা পরিষদের নির্মানাধীন টাওয়ারের মূল কাজের উদ্বোধন করতে যাচ্ছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

২৭ নভেম্বর শনিবার বিকালে আনুষ্ঠানিকভাবে টাওয়ারের মূল কাজের উদ্বোধন করা হবে। তাছাড়া জেলা পরিষদের উদ্যোগে দারিদ্র নিরসন ও নারী উন্নয়ন প্রকল্পের আওতায় গরীব, অসহায়, দুঃস্থ প্রশিক্ষণার্থীদের মাঝে আতœকর্মসংস্থানমূলক সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে থাকবেন স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ।

চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল জানান, জেলা পরিষদ টাওয়ারের মূল ভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন এবং দারিদ্র নিরসন ও নারী উন্নয়ন প্রকল্পের আওতায় গরীব, অসহায়, দুঃস্থ প্রশিক্ষণার্থীদের মাঝে আতœকর্মসংস্থানমূলক সামগ্রী বিতরণ অনুষ্ঠান শনিবার বিকালে পরিষদের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসাবে থাকবেন স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ।

উল্লেখ্য, সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে করা হচ্ছে জেলা পরিষদ টাওয়ারের নির্মাণ কাজ। অনুমোদন পাওয়া ২টি ব্যাচমেন্টসহ ভবনটি হবে ১৮তলা বিশিষ্ট। ভবনের মোট আয়তন হবে (৪৪ সেডিমেল জায়গায়) প্রায় দেড় লক্ষ বর্গফুট। টাওয়ারে কোন দোকান রাখা হয়নি। দুটি পার্কিং ফ্লোর থাকবে, অডিটোরিয়াম রাখা হয়েছে। নিজস্ব ব্যবহার ছাড়াও বিভিন্ন ব্যাংক বা কর্পোরেট অফিসকে ভাড়া দেয়া হবে।

১৮৮৭ সালের ৫ এপ্রিল সৃষ্ট চট্টগ্রাম জেলা পরিষদের আয়তন ৫২৮২ দশমিক ৯২ বর্গ কিলোমিটার। বর্তমানে ১৪টি উপজেলায় জেলা পরিষদের অধীনে বিভিন্ন ধরনের উন্নয়ন মূলক ও সেবামূলক কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।