চট্টগ্রামে এইচএসসি পরীক্ষায় অনুপস্থিত ২৩৫

ব্যুরো প্রধান চট্টগ্রাম: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ১১২টি কেন্দ্রে একাদশতম দিনের এইচএসসি পরীক্ষায় সকালের শিফটে ২৩৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। বিকেলের শিফটে চট্টগ্রামের ৩টি পরীক্ষা কেন্দ্রে ১১ জন পরীক্ষার্থীর সবাই উপস্থিত ছিলেন।

এবারের এইচএসসি পরীক্ষায় ১ লাখ ১ হাজার ১০২ জন পরীক্ষার্থী ছিলেন। একাদশতম দিনে প্রথম শিফটের জীববিজ্ঞান (তত্ত্বীয়) ২য় পত্র ও উচ্চতর গণিত (তত্ত্বীয়) ২য় পত্রে ১৯ হাজার ৮১৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেন ১৯ হাজার ৫৭৯ জন। অনুপস্থিত ২৩৫ জন।

দ্বিতীয় শিফটে গৃহ ব্যবস্থাপনা ও শিশুবর্ধন এবং পারিবারিক সম্পর্ক (তত্ত্বীয়) ২য় পত্র, গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন ২য় পত্র, ইসলাম শিক্ষা ২য় পত্রের পরীক্ষায় চট্টগ্রামের তিনটি পরীক্ষা কেন্দ্রে ১১ জন পরীক্ষার্থীর সবাই উপস্থিত ছিলেন।

সোমবার (২০ ডিসেম্বর) বিকেলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ আমার সময়কে পরীক্ষার্থী অনুপস্থিতির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রতিটি পরীক্ষা কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর ছিলেন ৷ প্রশ্নপত্র ফাঁস রোধে বোর্ড থেকে সর্বোচ্চ সতর্কতা ছিল।