চকরিয়া চোরাই কাঠ ভর্তি মিনি পিকআপ আটক

কপিল উদ্দিন চকরিয়া প্রতিনিধি: একঘাট নিরাপদে পেরিয়ে আসলেও অন্য ঘাটের জালে আটক পড়েছে চিরাই করা চোরাই কাঠ বোঝাই একটি মিনি পিকআপ।

কক্সবাজার উত্তর বনবিভাগের নলবিলা চেকপোস্ট পেরিয়ে পাচারের সময় বন বিশেষ টহলদলের হাতে আটক হন চিরাই চোরাই কাঠ ভর্তি মিনি পিক আপটি।

মঙ্গলবার ১৮ জানুয়ারী সকাল ৬ টার দিকে চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কের চকরিয়া কলেজ গেট এলাকায় এ অভিযান চালানো হয়।

বনবিভাগের বিশেষ টহলদলের অফিসার ইনচার্জ (ওসি) একেএম আতা এলাহী অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, মঙ্গলবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম -কক্সবাজার মহাসড়কের চকরিয়া কলেজগেট এলাকায় অভিযান চালানো হয়। এসময় চিরাই করা চোরাই কাঠ ভর্তি চকরিয়া অভিমুখী মিনি পিকআপটি (নং ঢাকা মেট্রো-ন- ১৫-১৯৩৫) জব্দ করা হয়।

তিনি আরও জানান, আটক কাঠ ও মিনি পিকআপ ফাঁসিয়াখালী রেঞ্জ হেফাজতে রাখা হয়েছে।

আটক চিরাই কাঠের পরিমান ৬০ ঘনফুট। যার বাজার মূল্য আনুমানিক এক লক্ষ টাকা।এব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানা তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, কক্সবাজার উত্তর বনবিভাগের চকরিয়া নলবিলা বনজ দ্রব্য পরীক্ষণ ফাঁড়ি (চেক পোস্ট) অতিক্রম করে প্রতি রাতে চোরাই কাঠ পাচার হয়ে আসছে।

মঙ্গলবার বন বিভাগের বিশেষ টহল দলের হাতে আটক হওয়া চিরাই কাঠ ভর্তি মিনি পিকআপটি ফাইতং এলাকা থেকে নলবিলা চেকপোস্ট পেরিয়ে চকরিয়া চিরিংগার দিকে আসছিল।

আরও জানা যায়, নববিলা বনবিভাগের চেকপোস্টের স্টেশন কর্মকর্তা (এসও) অবনী কুমার রায় চোরাই কাঠ পাচারকারী সিন্ডিকেটের সাথে আতাঁত করে বনজদ্রব্য ও অবৈধ ফার্নিচার নিরাপদে পাচারে সহযোগীতা করে আসছে বলে অভিযোগ রয়েছে ।