ঘোড়াঘাটে ৪ ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ৪টি ইউনিয়ন পালশা, বুলাকীপুর, সিংড়া ও ঘোড়াঘাট ইউনিয়নে প্রথম বারের মত ইভিএম এর মাধ্যমে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩১ জানুয়ারী) সকাল ৮ থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ভোটারের উপস্থিতি ও ইভিএম মেশিনে ভোট গ্রহণে কিছুটা ধীর গতি হওয়ায় কোথাও কোথাও ৫ টা থেকে সাড়ে ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ হয়েছে। কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল চোঁখে পড়ার মত। এ দিকে অবাধ নিরপেক্ষ ভোট গ্রহনে প্রশাসনের পক্ষ থেকে ৩৮ টি কেন্দ্রে নির্বাহী ম্যাজিষ্ট্রেট, পুলিশ, বিজিবি, র‌্যাব , আনসার সহ আইন শৃঙ্খলা বাহিনী কাজ করেন।

উপজেলার ৪ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৭৮ হাজার ৫৪৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৯ হাজার ২৮০শ জন ও নারী ভোটার ৩৯ হাজার ২’শ ৬৩ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ২৫ জন, সাধারন সদস্য পদে ১৬৮ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৫৮ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করেছেন। চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত ৪ জন, জাতীয় পাটি মনোনীত ১জন, ইসলামী আন্দোলন মনোনীত ১ জন ও স্বতন্ত্র পদে ১৯ জন প্রার্থী ছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রাফিউল আলমের সঙ্গে কেন্দ্রে কথা হলে তিনি জানান, নির্বাচন সুষ্ঠ, অবাধ ও নিরপেক্ষ করতে কঠোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল।